করোনা: ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৭৮,০০০ ছাড়াল

341
প্রতীকী ছবি

নয়াদিল্লি: দেশে ক্রমাগত বাড়ছে করোনা সংক্রমণ। ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৮,৩৫৭। একদিনে মৃত্যু হয়েছে ১,০৪৫ জনের। একদিনে সুস্থ হয়েছেন ৬২,০২৬ জন।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৭,৬৯,৫২৩। তার মধ্যে সুস্থ হয়েছেন ২৯,০১,৯০৮ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থতার হার ৭৬.৯৮ শতাংশ। মৃত্যু হয়েছে ৬৬,৩৩৩ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮,০১,২৮২।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৮,০৮,৩০৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৫,৮৪,৫৩৭ জন। মৃত্যু হয়েছে ২৪,৯০৩ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৯৮,৮৬৬।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৪,৪৫,১৩৯। সুস্থ হয়েছেন ৩,৩৯,৮৭৬ জন। মৃত্যু হয়েছে ৪,০৫৩ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,০১,২১০।

এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৪,৩৩,৯৬৯। সুস্থ হয়েছে ৩,৭৪,১৭২। মৃত্যু হয়েছে ৭,৪১৮ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫২,৩৭৯।

কর্ণাটকে করোনা আক্রান্ত ৩,৫১,৪৮১। সুস্থ হয়েছেন ২,৫৪,৬২৬ জন। মৃত্যু হয়েছে ৫,৮৩৭ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯১,০১৮।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশের সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১,৬৫,৭২১ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,৩৭,৬১৬ জন। মৃত্যু হয়েছে ৩,২৮৩ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৪,৮২২ জন।