করোনা: গত ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ৮৪,০০০

397

নয়াদিল্লি: দেশে ক্রমাগত বাড়ছে করোনা সংক্রমণ। ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৩,৮৮৩। একদিনে মৃত্যু হয়েছে ১,০৪৩ জনের। একদিনে সুস্থ হয়েছে ৬৮,৫৮৪ জন।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮,৫৩,৪০৬। তার মধ্যে সুস্থ হয়েছেন ২৯,৭০,৪৯২ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থতার হার ৭৭ শতাংশ। মৃত্যু হয়েছে ৬৭,৩৭৬ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮,১৫,৫৩৮।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৮,২৫,৭৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৫,৯৮,৪৯৬ জন। মৃত্যু হয়েছে ২৫,১৯৫ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২,০২,০৪৮।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৪,৫৫,৫৩১। সুস্থ হয়েছেন ৩,৪৮,৩৩০ জন। মৃত্যু হয়েছে ৪,১২৫ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,০৩,০৭৬।

এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৪,৩৯,৯৫৯। সুস্থ হয়েছে ৩,৮০,০৬৩। মৃত্যু হয়েছে ৭,৫১৬ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫২,৩৮০।

কর্ণাটকে করোনা আক্রান্ত ৩,৬১,৩৪১। সুস্থ হয়েছেন ২,৬০,৯১৩ জন। মৃত্যু হয়েছে ৫,৯৫০ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯৪,৪৭৮।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশের সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১,৬৮,৬৯৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,৪০,৯১৩ জন। মৃত্যু হয়েছে ৩,৩৩৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৪,৪৪৫ জন।