করোনা: দেশে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ৮৩,০০০ ছাড়াল

414

নয়াদিল্লি: দেশে ক্রমাগত বাড়ছে করোনা সংক্রমণ। ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৩,৩৪১। একদিনে মৃত্যু হয়েছে ১,০৯৬ জনের। একদিনে সুস্থ হয়েছেন ৬৬,৬৫৯ জন।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯,৩৬,৭৪৭। তার মধ্যে সুস্থ হয়েছেন ৩০,৩৭,১৫১ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থতার হার ৭৭ শতাংশ। মৃত্যু হয়েছে ৬৮,৪৭২ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮,৩১,১২৪।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৮,৪৩,৮৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৬,১২,৪৮৪ জন। মৃত্যু হয়েছে ২৫,৫৮৬ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২,০৫,৭৭৪।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৪,৬৫,৭৩০। সুস্থ হয়েছেন ৩,৫৮,০০৯ জন। মৃত্যু হয়েছে ৪,২০০ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,০৩,৫২১।

এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৪,৪৫,৮৫১। সুস্থ হয়েছে ৩,৮৬,১৭৩। মৃত্যু হয়েছে ৭,৬০৮ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫২,০৭০।

কর্ণাটকে করোনা আক্রান্ত ৩,৭০,২০৬। সুস্থ হয়েছেন ২,৬৮,০৩৫ জন। মৃত্যু হয়েছে ৬,০৫৪ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯৬,১১৭।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশের সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১,৭১,৬৮১ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,৪৪,২৪৮ জন। মৃত্যু হয়েছে ৩,৩৯৪ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৪,০৩৯ জন।