২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে ফের রেকর্ড বৃদ্ধি

458

নয়াদিল্লি: দেশে ক্রমাগত বাড়ছে করোনা সংক্রমণ। ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে ফের রেকর্ড বৃদ্ধি। একদিনে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৬,৪৩২। একদিনে মৃত্যু হয়েছে ১,০৮৯ জনের। একদিনে সুস্থ হয়েছে ৭০,০৭২ জন।

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০,২৩,১৭৯। তার মধ্যে সুস্থ হয়েছেন ৩১,০৭,২২৩ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থতার হার ৭৭.২ শতাংশ। মৃত্যু হয়েছে ৬৯,৫৬১ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮,৪৬,৩৯৫।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৮,৬৩,০৬২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৬,২৫,৭৭৩ জন। মৃত্যু হয়েছে ২৫,৯৬৪ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২,১১,৩২৫।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৪,৭৬,৫০৬। সুস্থ হয়েছেন ৩,৭০,১৬৩ জন। মৃত্যু হয়েছে ৪,২৭৬ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,০২,০৬৭।

এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৪,৫১,৮২৭। সুস্থ হয়েছে ৩,৯২,৫০৭। মৃত্যু হয়েছে ৭,৬৮৭ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫১,৬৩৩।

কর্ণাটকে করোনা আক্রান্ত ৩,৭৯,৪৮৬। সুস্থ হয়েছেন ২,৭৪,১৯৬ জন। মৃত্যু হয়েছে ৬,১৭০ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯৯,১২০।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশের সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১,৭৪,৬৫৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,৪৭,৫৫৩ জন। মৃত্যু হয়েছে ৩,৪৫২ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৩,৬৫৪ জন।