কমল দৈনিক করোনা সংক্রমণ, একদিনে আক্রান্তের সংখ্যা ৮৩,০০০ ছাড়াল

397

নয়াদিল্লি: দেশে একদিনে কমল দৈনিক করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৩,৮০৯। একদিনে মৃত্যু হয়েছে ১,০৫৪ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৭৯,২৯২ জন।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯,৩০,২৩৬। তার মধ্যে সুস্থ হয়েছেন ৩৮,৫৯,৩৯৯ জন। মৃত্যু হয়েছে ৮০,৭৭৬ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯,৯০,০৬১।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ১০,৭৭,৩৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৭,৫৫,৮৫০ জন। মৃত্যু হয়েছে ২৯,৮৯৪ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২,৯১,৬৩০।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৫,৭৫,০৭৯। সুস্থ হয়েছেন ৪,৭৬,৯০৩ জন। মৃত্যু হয়েছে ৪,৯৭২ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯৩,২০৪।

এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৫,০৮,৫১১। সুস্থ হয়েছে ৪,৫৩,১৬৫। মৃত্যু হয়েছে ৮,৪৩৪ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৬,৯১২।

কর্ণাটকে করোনা আক্রান্ত ৪,৬৭,৬৮৯। সুস্থ হয়েছেন ৩,৬১,৮২৩ জন। মৃত্যু হয়েছে ৭,৩৮৪ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯৮,৪৮২।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশের সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২,০৫,৯১৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,৭৮,২২৩ জন। মৃত্যু হয়েছে ৪,০০৩ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৩,৬৯৩ জন।