দেশে ফের বাড়ল দৈনিক করোনা সংক্রমণ, একদিনে মৃত্যু ১২৯০ জনের

525
ছবি-পিটিআই

নয়াদিল্লি: মঙ্গলবারের তুলনায় ফের বাড়ল দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯০,১২৩। একদিনে মৃত্যু হয়েছে ১,২৯০ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৮৩,০০০ জন।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০,২০,৩৫৯। তার মধ্যে সুস্থ হয়েছেন ৩৯,৪২,৩৬০ জন। মৃত্যু হয়েছে ৮২,০৬৬ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯,৯৫,৯৩৩।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ১০,৯৭,৮৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৭,৭৫,২৭৩ জন। মৃত্যু হয়েছে ৩০,৪০৯ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২,৯২,১৭৪।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৫,৮৩,৯২৫। সুস্থ হয়েছেন ৪,৮৬,৫৩১ জন। মৃত্যু হয়েছে ৫,০৪১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯২,৩৫৩।

এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৫,১৪,২০৮। সুস্থ হয়েছে ৪,৫৮,৯০০। মৃত্যু হয়েছে ৮,৫০২ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৬,৮০৬।

কর্ণাটকে করোনা আক্রান্ত ৪,৭৫,২৬৫। সুস্থ হয়েছেন ৩,৬৯,২২৯ জন। মৃত্যু হয়েছে ৭,৪৮১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯৮,৫৫৫।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশের সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২,০৯,১৪৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,৮১,১৪২ জন। মৃত্যু হয়েছে ৪,০৬২ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৩,৯৪২ জন।