গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত প্রায় ৯৮,০০০

541

নয়াদিল্লি: দেশে ফের বাড়ল দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৭,৮৯৪। একদিনে মৃত্যু হয়েছে ১,১৩২ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৭৯,২৯২ জন। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছে ৮২,৭১৯ জন। দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০ লক্ষ ছাড়াল।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১,১৮,২৫৩। তার মধ্যে সুস্থ হয়েছেন ৪০,২৫,০৭৯ জন। মৃত্যু হয়েছে ৮৩,১৯৮ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০,০৯,৯৭৬।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ১১,২১,২২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৭,৯২,৮৩২ জন। মৃত্যু হয়েছে ৩০,৮৮৩ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২,৯৭,৫০৬। পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৫,৯২,৭৬০। সুস্থ হয়েছেন ৪,৯৭,৩৭৬ জন। মৃত্যু হয়েছে ৫,১০৫ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯০,২৭৯।এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৫,১৯,৮৬০। সুস্থ হয়েছে ৪,৬৪,৬৬৮। মৃত্যু হয়েছে ৮,৫৫৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৬,৬৩৩। কর্ণাটকে করোনা আক্রান্ত ৪,৮৪,৯৯০। সুস্থ হয়েছেন ৩,৭৫,৮০৯ জন। মৃত্যু হয়েছে ৭,৫৩৬ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,০১,৬৪৫।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশের সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২,১২,৩৮৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,৮৪,১১৩ জন। মৃত্যু হয়েছে ৪,১২৩ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৪,১৪৭ জন।