দেশে কমল দৈনিক করোনা সংক্রমণ

560

নয়াদিল্লি: গতকালের তুলনায় দেশে কমল দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৬,৪২৪। তবে গতকালের তুলনায় বেড়েছে মৃত্যুর সংখ্যা। একদিনে মৃত্যু হয়েছে ১,১৭৪ জনের। দেশে এখনও পর্যন্ত সুস্থতার হার ৭৮.৮৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৮৭,৪৭২।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫২,১৪,৬৭৭। তার মধ্যে সুস্থ হয়েছেন ৪১,১২,৫৫১ জন। মৃত্যু হয়েছে ৮৪,৩৭২ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০,১৭,৭৫৪।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ১১,৪৫,৮৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৮,১২,৩৫৪ জন। মৃত্যু হয়েছে ৩১,৩৫১ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩,০২,১৩৫। পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৬,০১,৪৬২। সুস্থ হয়েছেন ৫,০৮,০৮৮ জন। মৃত্যু হয়েছে ৫,১৭৭ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮৮,১৯৭।
এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৫,২৫,৪২০। সুস্থ হয়েছে ৪,৭০,১৯২। মৃত্যু হয়েছে ৮,৬১৮ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৬,৬১০। কর্ণাটকে করোনা আক্রান্ত ৪,৯৪,৩৫৬। সুস্থ হয়েছেন ৩,৮৩,০৭৭ জন। মৃত্যু হয়েছে ৭,৬২৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,০৩,৬৫০।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশের সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২,১৫,৫৮০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,৮৭,০৬১ জন। মৃত্যু হয়েছে ৪,১৮৩ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৪,৩৩৬ জন।