করোনা: গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ প্রায় ৯৬,০০০

468

নয়াদিল্লি: দেশে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৩,৩৩৭। তবে গতকালের তুলনায় বেড়েছে মৃত্যুর সংখ্যা। একদিনে মৃত্যু হয়েছে ১,২৪৭ জনের। দেশে এখনও পর্যন্ত সুস্থতার হার ৭৯.২৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৯৫,৮৮০।

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩,০৮,০১৪। তার মধ্যে সুস্থ হয়েছেন ৪২,০৮,৪৩১ জন। মৃত্যু হয়েছে ৮৫,৬১৯ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০,১৩,৯৬৪।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ১১,৬৭,৪৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৮,৩৪,৪৩২ জন। মৃত্যু হয়েছে ৩১,৭৯১ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩,০১,২৭৩। পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৬,০৯,৫৫৮। সুস্থ হয়েছেন ৫,১৯,৮৯১ জন। মৃত্যু হয়েছে ৫,২৪৪ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮৪,৪২৩।
এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৫,৩০,৯০৮। সুস্থ হয়েছে ৪,৭৫,৭১৭। মৃত্যু হয়েছে ৮,৬৮৫ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৬,৫০৬। কর্ণাটকে করোনা আক্রান্ত ৫,০২,৯৮২। সুস্থ হয়েছেন ৩,৯৪,০২৬ জন। মৃত্যু হয়েছে ৭,৮০৮ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,০১,১৪৮।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশের সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২,১৮,৭৭২ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,৯০,০২১ জন। মৃত্যু হয়েছে ৪,২৪২ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৪,৫০৯ জন।