গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত প্রায় ৮৭,০০০

377

নয়াদিল্লি: দেশে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬,৯৬১। একদিনে মৃত্যু হয়েছে ১,১৩০ জনের। দেশে এখনও পর্যন্ত সুস্থতার হার ৮০.১১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৯৩,৩৫৬।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪,৮৭,৫৮০। তার মধ্যে সুস্থ হয়েছেন ৪৩,৯৬,৩৯৯ জন। মৃত্যু হয়েছে ৮৭,৮৮২ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০,০৩,২৯৯।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ১২,০৮,৬৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৮,৮৪,৩৪১ জন। মৃত্যু হয়েছে ৩২,৬৭১ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২,৯১,৬৩০। পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৬,২৫,৫১৪। সুস্থ হয়েছেন ৫,৪১,৩১৯ জন। মৃত্যু হয়েছে ৫,৩৫৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭৮,৮৩৬।
এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৫,৪১,৯৯৩। সুস্থ হয়েছে ৪,৮৬,৪৭৯। মৃত্যু হয়েছে ৮,৮১১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৬,৭০৩। কর্ণাটকে করোনা আক্রান্ত ৫,১৯,৫৩৭। সুস্থ হয়েছেন ৪,১৩,৪৫২ জন। মৃত্যু হয়েছে ৮,০২৩ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯৮,০৬২।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশের সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২,২৫,১৩৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,৯৫,৯৭২ জন। মৃত্যু হয়েছে ৪,৩৫৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৪,৮০৬ জন।