গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৮৩,০০০ ছাড়াল

349
ছবি-পিটিআই

নয়াদিল্লি: দেশে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৩,৫২৭। একদিনে মৃত্যু হয়েছে ১,০৮৫ জনের। দেশে এখনও পর্যন্ত সুস্থতার হার ৮১ শতাংশ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৮৯,৭৪৬ জন।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬,৪৬,০১০। তার মধ্যে সুস্থ হয়েছেন ৪৫,৮৭,৬১৩ জন। মৃত্যু হয়েছে ৯০,০২০ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯,৬৮,৩৭৭।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ১২,৪২,৭৭০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৯,৩৬,৫৫৪ জন। মৃত্যু হয়েছে ৩৩,৪০৭ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২,৭২,৮০৯। পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৬,৩৯,৩০২। সুস্থ হয়েছেন ৫,৬২,৩৭৬ জন। মৃত্যু হয়েছে ৫,৪৬১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭১,৪৬৫।
এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৫,৫২,৬৭৪। সুস্থ হয়েছে ৪,৯৭,৩৭৭। মৃত্যু হয়েছে ৮,৯৪৭ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৬,৩৫০।  কর্ণাটকে করোনা আক্রান্ত ৫,৩৩,৮৫০। সুস্থ হয়েছেন ৪,৩২,৪৫০ জন। মৃত্যু হয়েছে ৮,২২৮ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯৩,১৭২।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশের সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২,৩১,৪৮৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২,০২,০৩০ জন। মৃত্যু হয়েছে ৪,৪৮৩ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৪,৯৭১ জন।