করোনা: দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮৬,০০০ ছাড়াল

373

নয়াদিল্লি: দেশে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬,৫০৮। একদিনে মৃত্যু হয়েছে ১,১২৯ জনের। দেশে এখনও পর্যন্ত সুস্থতার হার ৮১.৫৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৮৭,৩৭৪ জন।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭,৩২,৫১৮। তার মধ্যে সুস্থ হয়েছেন ৪৬,৭৪,৯৮৭ জন। মৃত্যু হয়েছে ৯১,১৪৯ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯,৬৬,৩৮২।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ১২,৬৩,৭৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৯,৫৬,০৩০ জন। মৃত্যু হয়েছে ৩৩,৮৮৬ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২,৭৩,৮৮৩। পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৬,৪৬,৫৩০। সুস্থ হয়েছেন ৫,৭০,৬৬৭ জন। মৃত্যু হয়েছে ৫,৫০৬ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭০,৩৫৭। এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৫,৫৭,৯৯৯। সুস্থ হয়েছে ৫,০২,৭৪০। মৃত্যু হয়েছে ৯,০১০ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৬,২৪৯। কর্ণাটকে করোনা আক্রান্ত ৫,৪০,৮৪৭। সুস্থ হয়েছেন ৪,৩৭,৯১০ জন। মৃত্যু হয়েছে ৮,২৬৬ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯৪,৬৭১।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশের সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২,৩৪,৬৭৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২,০৫,০২৮ জন। মৃত্যু হয়েছে ৪,৫৪৪ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৫,১০১ জন।