গত ২৪ ঘণ্টায় দেশে কমল করোনা সংক্রমণ

563
ছবি-পিটিআই

নয়াদিল্লি: গত ২৪ ঘণ্টায় দেশে কমল করোনা সংক্রমণ। একদিনে দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬,০৫২। একদিনে মৃত্যু হয়েছে ১,১৪১ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮০,০০০-এরও বেশি মানুষ।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮,১৮,৫৭০। তার মধ্যে সুস্থ হয়েছেন ৪৭,৫৬,১৬৪ জন। মৃত্যু হয়েছে ৯২,২৯০ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯,৭০,১১৬।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ১২,৮২,৯৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৯,৭৩,২১৪ জন। মৃত্যু হয়েছে ৩৪,৩৪৫ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২,৭৫,৪০৪। পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৬,৫৪,৩৮৫। সুস্থ হয়েছেন ৫,৭৯,৪৭৪ জন। মৃত্যু হয়েছে ৫,৫৫৮ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৬৯,৩৫৩।
এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৫,৬৩,৬৯১। সুস্থ হয়েছে ৫,০৮,২১০। মৃত্যু হয়েছে ৯,০৭৬ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৬,৪০৫। কর্ণাটকে করোনা আক্রান্ত ৫,৪৮,৫৫৭। সুস্থ হয়েছেন ৪,৪৪,৬৫৮ জন। মৃত্যু হয়েছে ৮,৩৩১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯৫,৫৬৮।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশের সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২,৩৭,৮৬৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২,০৮,০৪২ জন। মৃত্যু হয়েছে ৪,৬০৬ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৫,২২১ জন।