ময়নাগুড়িতে করোনা সংক্রামিতের সংখ্যা ৪০০ ছুঁই ছুঁই

1131
ফাইল চিত্র

বাণীব্রত চক্রবর্তী, ময়নাগুড়ি: ময়নাগুড়িতে করোনা সংক্রামিতের সংখ্যা ৪০০ ছুঁই ছুঁই। এখনও পর্যন্ত সেখানে করোনা সংক্রামিতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯৬।

গত ২৪ ঘণ্টায় ময়নাগুড়িতে ২২ জনের শরীরে করোনা সংক্রমণের হদিস মিলল। সংক্রামিতদের মধ্যে শহরের ব‍্যাংকান্দির ২ জন এবং গোবিন্দনগরের ১ জন বাসিন্দা রয়েছেন। বাকিরা ব্লকের জল্পেশ মোড়, ধর্মপুর এবং জোড়পাকড়ির বাসিন্দা বলে জানা গিয়েছে। তাঁদের মধ্যে যাঁরা উপসর্গহীন তাঁদের আপাতত হোম আইসোলেশনে রাখার কথা বলা হয়েছে ব্লক স্বাস্থ্য দপ্তরের তরফে। বাকিদের বিবেচনা করে কোভিড হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হবে।

- Advertisement -

প্রসঙ্গত, ১ সেপ্টেম্বর ময়নাগুড়ির পলিটেকনিক কলেজে সেফ হোম চালু করা হচ্ছে। সেক্ষেত্রে সংক্রামিতদের পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত হবে বলে মনে করা হচ্ছে। কারণ কম জায়গায় সংক্রামিতদের হোম আইসোলেশনে থাকার ফলে বাকিদের সংক্রমণের ঝুঁকি থেকেই যাচ্ছে। ব্লক স্বাস্থ্য দপ্তরের উদ‍্যোগে ব্লকের বিভিন্ন এলাকায় র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট চলছে। বিডিও ফিন্টসো শেরপা জানান, প্রতিদিন সংক্রামিতের সংখ্যা বাড়ছে। সকলকেই স্বাস্থ্য দপ্তরের বিধি মেনে চলার আবেদন জানানো হয়েছে।