হু হু করে বাড়ছে সংক্রমণ, এই জেলায় ৭ দিনে করোনা আক্রান্ত ৪০৬

57

আসানসোল: দেশে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। গোটা দেশের পাশাপাশি পাল্লা দিয়ে সংক্রমণ বাড়ছে পশ্চিম বর্ধমান জেলাতেও। বিগত সাতদিনে (শনিবার রাত অবধি) এই জেলায় করোনা সংক্রামিত হয়েছেন ৪০৬ জন। ঘটনায় উদ্বেগ বাড়ছে চিকিৎসক মহলে। এবিষয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ অশ্বিনী কুমার মাজি বলেন, চিত্তরঞ্জন, বার্নপুর সহ জেলার বিভিন্ন এলাকায় করোনা আক্রান্তর সংখ্যা গত কয়েক দিনে নতুন করে বেড়েছে। যা আমাদের চিন্তার কারণ।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, গত ২৪ ঘন্টায় নতুন করে ১১২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত এই জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ১৭,২০৩ জন। মৃত্যু হয়েছে ১৭০ জনের। জানা গিয়েছে, দূর্গাপুরে একটি বেসরকারি হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য রাজ্য সরকারের তরফে ৩০টি বেড রাখা হয়েছে। সেখানে এখন ১৯ জন ভর্তি আছেন। যেহেতু আক্রান্তদের সংখ্যা বাড়ছে তাই আসানসোল জেলা হাসপাতালে নতুন করে ৪২টি বেডের একটি ওয়ার্ডের ব্যবস্থা করা হচ্ছে। পরিকাঠামো তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। দ্রুত তা শুরু হবে। একইভাবে দূর্গাপুর মহকুমা হাসপাতালে ২০টি নতুন করে বেডের ব্যবস্থা করা হচ্ছে করোনা আক্রান্তদের চিকিৎসা করার জন্য।

- Advertisement -

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ অশ্বিনী কুমার মাজি জানান, জেলার ১২৫টি জায়গায় থেকে করোনা ভ্যাকসিন দেওয়ার কাজ চলছে। কিন্তু তেমনভাবে মানুষের সাড়া মিলছে না। জেলায় গড়ে প্রতিদিন ৫ থেকে সাড়ে ৫ হাজারের মত ভ্যাকসিন প্রতিদিন মানুষ নিচ্ছেন। এটা আরও বাড়াতে হবে। আমরা তার চেষ্টা করছি।