পূর্ব বর্ধমানে করোনা আক্রান্তের মৃত্যু

548

বর্ধমান: পূর্ব বর্ধমানে প্রথম করোনা আক্রান্তের মৃত্যু হল। বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন সতরোর্ধ্ব ওই বৃদ্ধ মঙ্গলবার সন্ধ্যায় মারা যান। ওইদিন রাতেই তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই বৃদ্ধের বাড়ি পূর্ব বর্ধমান জেলার মেমারি থানার বাগিলা এলাকায়। জ্বর, সর্দি ও হাঁপানি নিয়ে সোমবার তিনি বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাঁর লালার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। কিন্তু রিপোর্ট আসার আগেই গতকাল সন্ধ্যায় তিনি মারা যান। রাতে রিপোর্টে তাঁর করোনা পজিটিভ ধরা পড়ে।

- Advertisement -

প্রসঙ্গত, করোনা আক্রান্ত হয়ে বেশকিছুদিন কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন পশ্চিম বর্ধমানের আসানসোল জেলা হাসপাতালের এক টেকনিশিয়ান। তাঁর বাড়ি পূর্ব বর্ধমানের দেওয়ানদিঘি থানা এলাকায়। গতকাল ভোরে তাঁরও মৃত্যু হয়েছে বলে খবর।

এই বিষয়ে আজ পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী বলেন, ‘জেলায় এই প্রথম কোনও করোনা আক্রান্তের মৃত্যু হল। বর্ধমান হাসপাতালে মৃত্যু হওয়া ওই ব্যক্তি বেশ কিছু দিন ধরে অসুস্থ ছিলেন। মেমারি হাসপাতাল থেকে তাঁকে বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার করা হয়েছিল। সেখানে তাঁর চিকিৎসা চলছিল। মৃতের সংস্পর্ষে কারা এসেছিলেন তা খোঁজ নিয়ে দেখা হচ্ছে।’ পাশাপাশি জেলাশাসক বলেন, ‘এখনও পর্যন্ত জেলায় ১৯০ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬৪ জন। বাকি ২৬ জন এখনও চিকিৎসাধীন রয়েছেন।’