করোনা যোদ্ধাদের সংবর্ধনা, বাদ গেলেন না সাংবাদিকরাও

265

কালচিনি, ৮ মেঃ এক সময় ভালো কাজের স্বীকৃতি দিতে ফুলের তোরা, উত্তোরিয় প্রদান করা হত। কিন্তু, করোনা সংক্রমনের জেরে সংবর্ধনার তালিকা থেকে বাদ পড়ছে ফুল, উত্তোরিয়। তার বদলে সংবর্ধনার তালিকায় স্থান পেয়েছে স‍্যানিটারাইজার, মাস্ক। এমন অভিনব সংবর্ধনা দেওয়ার প্রক্রিয়া আগামী কয়েক মাস চলবে বলে বিভিন্ন মহলের ধারনা। করোনা সংক্রমন ঠেকাতে কালচিনি ব্লকের স্বাস্থ্য কর্মীরা শুরু থেকেই সামনের সারিতে থেকে লড়াই করছেন। পাশাপাশি, ব্লকের সাংবাদিকরাও করোনা সংক্রমন থেকে শুরু করে র‍্যাশন বণ্টন ও লকডাউন নিয়ে ব্লকের বিভিন্ন প্রান্তে গিয়ে সংবাদ সংগ্ৰহ করে তা জনসমক্ষে তুলে ধরছেন।

শুক্রবার ব্লকের প্রত‍্যেক স্বাস্থ্য কর্মী ও সাংবাদিকদের ভালো কাজের স্বীকৃতি দিয়ে কালচিনি পঞ্চায়েত সমিতি ও ব্লকের সব গ্ৰাম পঞ্চায়েতের তরফে অভিনবভাবে সংবর্ধনা দেওয়া হল। এদিন  লতাবাড়ি গ্ৰামীন হাসপাতালের সভাগৃহে আয়োজিত এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য কর্মী ও সাংবাদিকদের হাতে স‍্যানিটারাইজার, মাস্ক ও হ‍্যান্ড গ্লাভস তুলে দেন কালচিনির বিডিও ভূষণ শেরপা, ব্লক মূখ্য স্বাস্থ্য আধিকারিকর ডাঃ সুভাষ কর্মকার, কালচিনি পঞ্চায়েত সমিতির সহ সভাপতি প্রভাত মুখোপাধ্যায়, লতাবাড়ি গ্ৰামীন হাসপাতালের রোগী কল‍্যান সমিতির চেয়ারম্যান অসীম মজুমদার প্রমুখ।

- Advertisement -

এপ্রসঙ্গে অসীম মজুমদার জানিয়েছেন, করোনা সংক্রমন ঠেকাতে ব্লকের স্বাস্থ্য কর্মীরা শুরু থেকেই নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে সংক্রমন ঠেকানোর লাগাতার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। পঞ্চায়েত সমিতির সহসভাপতি প্রভাত মুখোপাধ্যায় জানান, স্বাস্থ্য কর্মীরা ছাড়াও দেশের এমন বিপর্যয়ে সাংবাদিকদের ভূমিকাও অপরিসীম। সঠিক তথ‍্য জেনে সাধারন মানুষকে সাংবাদিকরাই খবর প্রকাশের মাধ‍্যমে সচেতন করছেন। এদিন সাংবাদিক মিলে প্রায় সাড়ে তিনশল জনকে সংবর্ধনা দেওয়া হয়েছে। কালচিনির বিডিও ভূষণ শেরপা সাংবাদিক, স্বাস্থ্য কর্মীদের কাজের প্রশংসা করেছেন। কালচিনি প্রেস গিল্ডের সভাপতি প্রদীপ লামা এমন উদ‍্যোগের প্রশংসা করেছেন।