নজির গড়ে করোনা জয়ী দুই শতায়ু বৃদ্ধা

139

রায়গঞ্জ: বয়স ১০০। এই বয়সেও করোনা জয় করে বাড়ি ফিরলেন দুই বৃদ্ধা। রবিবার রায়গঞ্জের মিক্কিমেঘা কোভিড হাসপাতাল থেকে ছাড়া পেলেন রায়গঞ্জ শহরের মোহনবাটি এলাকার ইলা রাণী মজুমদার এবং অশোক পল্লীর রেবা ভট্টাচার্য। মনের জোরেই দু’জন করোনা জয় করেছেন বলে মত চিকিৎসক ও নার্সদের।

গত ২৫ মে ইলাদেবী জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন। চিকিৎসায় তিনি ঠিকঠাক সাড়া দিচ্ছিলেন। প্রেসার, সুগার এবং কিডনির কোনও সমস্যা তাঁর ছিলনা বলেই জানা গেছে। অন্যদিকে, রেবাদেবী ২৭ মে করোনা উপসর্গ নিয়ে ওই হাসপাতালে ভর্তি হন। এদিনই বাড়ি ফিরেছেন শতায়ু ইলা ও রেবা। শুধু করোনা জয়ই নয়, মানসিকভাবেও তারা যথেষ্ট সবল। এদিন তারা হাসপাতালে চিকিৎসাধীন অন্যান্য রোগীদের সাহস জোগান এবং সুস্থ হয়ে বাড়ি ফেরার জন্য মনের জোড় বাড়ানোর জন্য আবেদন জানান।

- Advertisement -

কোভিড হাসপাতালের চিফ নাসিং স্টাফ বাপি বিশ্বাস জানান, পজিটিভ রিপোর্ট আসার পর ওই দু’জন বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করেন তাঁদের পরিজনেরা। প্রথম থেকেই আইসোলেশনে রাখা হয়। বয়সের কথা ভেবে স্বাস্থ্যকর্মীরা বাড়তি নজর দিয়েছিলেন। সাপোর্ট কোভিড কমিউনিটির আহ্বায়ক ভাস্কর ভট্টাচার্য বলেন, যারা করোনাকে মৃত্যু ভয় পাচ্ছেন তাদের কাছে ইলাদেবী ও রেবাদেবী একটা উদাহরণ।