বাংলাদেশে করোনায় কেড়ে নিল ১৫০০ প্রাণ

301

ঋদ্ধিমান চৌধুরী, ঢাকা: বাংলাদেশে করোনায় মৃত বেড়ে দাঁড়াল ১৫০০। এ পর্যন্ত আক্রান্তর সংখ্যা ১ লক্ষ ১৫ হাজার ৭৮৬ জন। ৬২টি ল্যাবে সবশেষ ১৫ হাজার ৫৫৫টি করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে।

সোমবার নতুন করে শনাক্ত হল ৩ হাজার ৪৮০ জন। একই দিনে মারা গিয়েছেন আরও ৩৮ জন। নমুনা বিবেচনায় শনাক্তের হার ২২.৩৭ শতাংশ। সুস্থতার হার ৪০.৩৮ শতাংশ এবং মৃত্যুর হার ০১.৩০ শতাংশ। নতুন করে আরও ১ হাজার ৬৭৮ জন সুস্থ হয়েছেন। সুস্থতার হার ৪০ শতাংশ ছাড়িয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৬ হাজার ৭৫৫ জন। স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

- Advertisement -

করোনা ভাইরাসের কারণে জীবন-জীবিকায় সৃষ্টি হয়েছে চরম সংকট। মধ্যবিত্তরা সবচেয়ে অসহায় অবস্থায় রয়েছেন। অনেকে বাধ্য হয়ে শহর ছেড়ে গ্রামের পথে পা বাড়িয়েছেন। এক সময়ের রঙিন শহর এখন বিষাদময়। রুজি রোজগারে টান পড়েছে। কষ্টের কথা বলাটা নিম্নবিত্তের জন্য সহজ হলেও, মধ্যবিত্তের জন্য তৈরি করছে অন্তর্জ্বালা। যা সইতে না পেরে এই নিষ্ঠুর নগরী ছেড়ে গ্রামের পথে পাড়ি জমাচ্ছে অনেক পরিবার। তাইতো হাজারো কষ্ট অনেকের।

মহামারীতে কমেছে আয়, কিন্তু খাবার জোগাতে হয় ১০ জনের। আয় কমায় ঘর ভাড়ার দায় মেটাতে বিকল্প ভাবছেন এমন অনেকে। যে সব বাড়িওয়ালা শুধু ঘর ভাড়ার টাকায় চলেন, তাঁরাও আছেন বিপদে। এই যেমন চাকরিতে ছাঁটাই হওয়ার পর ঘর ভাড়াও বন্ধ হয়ে গিয়েছে অনেকের। সত্যিই আয় কমে কমে মানুষ বড় কষ্টে আছে, শহর ছেড়ে গ্রামে যাচ্ছে। না বলতে পারা জীবনেও আছে বাঁচার তাগিদ, তবে অজানা ভবিষ্যতের কাঙ্খিত ঠিকানা জুটবেতো?