দেশে মৃত বেড়ে ২০১৬০, করোনা আক্রান্ত ৭১৯৬৬৫

274

নয়াদিল্লিঃ দেশের করোনা পরিস্থিতি ক্রমশই জটিল হচ্ছে। মৃতের সংখ্যা ২০০০০ ছাড়াল। আক্রান্তের সংখ্যাও ৭ লক্ষ ছাড়িয়েছে আগেই। করোনা সংক্রমণে ক্ষতিগ্রস্থ দেশগুলির তালিকায় ইতিমধ্যেই তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত। রবিবারও একদিনেই আক্রান্তের সংখ্যা ছাড়াল ২২০০০।

স্বাস্থ্য মন্ত্রকের সদ্য প্রাপ্ত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টার মধ্যে নতুন করে ২২ হাজার ২৫২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪৬৭ জনের। এ অবধি দেশজুড়ে করোনায় আক্রান্ত ৭ লক্ষ ১৯ হাজার ৬৬৫ জন। মৃতের সংখ্যা ২০ হাজার ১৬০।

- Advertisement -

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ রাজ্য মহারাষ্ট্রে ২ লক্ষ ১২ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন করে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৩৬৮ টি সংক্রামিতের ঘটনা রেকর্ড করা হয়েছে। এরপরই রয়েছে তামিলনাড়ু ও দিল্লি। সেখানে যথাক্রমে ৩ হাজার ৮২৭ এবং ১ হাজার ৩৭৯ টি নতুন মামলা রেকর্ড হয়েছে।

দেশের করোনা সংক্রমণের হার বাড়ছে ঝড়ের গতিতে। গোটা বিশ্বে সংক্রমণের তালিকায় ভারত ইতিমধ্যেই ৩ নম্বরে উঠে এসেছে। মৃত্যুর নিরিখে বিশ্বে এখনও ৮ম স্থানে ভারত। অন্যান্য দেশের তুলনায় মৃত্যুর হার কম হলেও গোটা পরিসংখ্যান কিন্তু যথেষ্টই চিন্তাজনক, এমনটাই জানাচ্ছেন বিশেষজ্ঞরা।