দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজারের ঘরে, মৃত্যু ২৫৬

164

নয়াদিল্লি: বছরের শুরুতে দেশের দৈনিক করোনা সংক্রমণের গ্রাফ অনেকটাই নিম্নমুখী। ২০ হাজারের ঘরেই রয়েছে দৈনিক আক্রান্তের সংখ্যা। আক্রান্তের তুলনায় সুস্থতার হার কিছুটা বেশি। গত ২৪ ঘণ্টায় দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০,০৩৫। একদিনে মৃত্যু হয়েছে ২৫৬ জনের। একদিনের সুস্থ হয়েছেন ২৩,১৮১ জন। দেশে একটু একটু করে কমছে করোনা সংক্রমণ। তবুও অস্বস্তি বাড়াচ্ছে করোনার নতুন স্ট্রেন। ইতিমধ্যেই দেশে ব্রিটেন ফেরত ২০ জনের বেশি মানুষের শরীরে ধরা পড়েছে এই নতুন স্ট্রেন। এই নতুন স্ট্রেন রুখতে সরকারের তরফে বিভিন্ন পদক্ষেপ করা হচ্ছে।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১,০২,৮৬,৭০৯। মৃত্যু হয়েছে ১,৪৮,৯৯৪ জনের। একদিনে সুস্থ হয়েছেন ৯৮,৮৩,৪৬১ জন। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২,৫৪,২৫৪।

- Advertisement -

দেশে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯,৩২,১১২। মৃত্যু হয়েছে ৪৯,৫১২ জনের। সুস্থ হয়েছেন ১৮,২৮,৫৪৬ জন। অর্থাৎ, সেখানে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫৪,০৪৫।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে অষ্টম স্থানে। সেখানে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫,৫২,০৬৩। মৃত্যু হয়েছে ৯,৭১২ জনের। সুস্থ হয়েছেন ৫,৩০,৩৬৬ জন। অর্থাৎ, সেখানে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১১,৯৮৫।