রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী, গত ২৪ ঘন্টায় সংক্রমিত প্রায় ৪ হাজার

595

শিলিগুড়ি: রাজ্যে ফের দৈনিক সুস্থের থেকে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘন্টায় নতুন করে প্রায় ৪ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। ঠিক তেমনি সুস্থ হয়ে ঊঠেছেন প্রায় ৪ হাজার মানুষ। যদিও কলকাতা ও উত্তর ২৪ পরগনায় একদিনে আক্রান্তের থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা বেশি।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, এ দিন নতুন করে ৩ হাজার ৯৮৯ জন সংক্রমিত হয়েছেন। এই নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন বেড়ে হল ৩ লক্ষ ৬৫ হাজার ৬৯২ জন। এ দিন কলকাতায় আক্রান্তের সংখ্যা ৮৯৪। উত্তর ২৪ পরগনায় এ দিন আক্রান্ত ৮৭৮। এ ছাড়া দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং পশ্চিম মেদিনীপুরে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা দুশো ছুঁয়েছে বা তার বেশি।

- Advertisement -

গত ২৪ ঘন্টায় রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ হাজার ৯৪৫ জন। এরফলে বাংলায় এখনও পর্যন্ত ৩ লক্ষ ২১ হাজার ৮৭৩ জন সুস্থ হয়ে উঠেছেন। অন্যদিকে, রাজ্যে গত কাল প্রাণ হারিয়েছিলেন ৬০ জন। এ দিন ৬১ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মোট ৬ হাজার ৭২৫ জনের করোনায় মৃত্যু হল। এর মধ্যে কলকাতায় ১৫ জন এবং উত্তর ২৪ পরগনায় ১৪ জনের মৃত্যু হয়েছে। হুগলিতে ৬ জন, হাওড়ায় ৫ জন এবং পশ্চিম বর্ধমানে ৪ জনের মৃত্যু হয়েছে। নদিয়াতেও প্রাণ হারিয়েছেন ৪ জন।

বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৭ হাজার ৯৪ জন। বুধবার রাজ্যে সুস্থতার হার ছিল ৮৭.৯০ শতাংশ। বৃহস্পতিবার তা কয়েক ধাপ বেড়ে ৮৮.০২ শতাংশ হয়েছে।