গ্রামে ঢোকার রাস্তায় ব্যারিকেড

244

স্বপনকুমার চক্রবর্তী, বামনগোলা: করোনা ভাইরাস মোকাবিলায় তৎপর প্রশাসন। করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে চলছে লকডাউন। এবার বাড়তি সতর্কতার জন্য গ্রামে ঢোকার মুখে রাস্তায় বাঁশ দিয়ে ঘিরে পোস্টার লাগানোর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বামনগোলায়।

বামনগোলা ব্লকের তেঁতুলমোড়া গ্রামে ঢোকার মুখে রাস্তায় পোস্টার সেঁটে বাঁশ দিয়ে ব্যারিকেড দিলেন কিছু মানুষজন। পোস্টারের উপরে ইংরেজিতে লেখা করোনা। নীচে হাতে আঁকা করোনা ভাইরাসের ছবি দিয়ে ইংরেজিতে লেখা কোভিড -১৯। মাঝে বাংলায় লেখা ‘বাইরের লোক প্রবেশ নিষেধ’। করোনা নিয়ে সতর্কতার জন্য গ্রামেরই কিছু মানুষজনের এমন অভিনব ঘটনার কথা ছড়িয়েছে এলাকায়। ঘটনাটি ঘটৈছে বামনগোলা ব্লকের তেঁতুলমোড়া গ্রামে।

- Advertisement -

তেঁতুলমোড়া গ্রামে ঢোকার রাস্তায় এভাবে পোস্টার সেঁটে বাঁশ দিয়ে রাস্তা ঘিরে অবরোধকারীরা মুখে মাস্ক পড়েই দাঁড়িয়েছিলেন গ্রামে ঢোকার মুখে। প্রশ্নের উত্তরে নিজেদের বিষয়ে অবশ্য কিছু বলতে চাননি তাঁরা। শুধু জানান, গ্রামের সকল মানুষের সুস্থ, নিরাপদ ও ভালো থাকার জন্যই তাঁরা পথে নামতে বাধ্য হয়েছেন। কারণ এই লকডাউনের মধ্যেও তাঁদের গ্রামে চার চাকার গাড়ি করে আসছেন বাইরের অনেক লোকজন। বাধ্য হয়ে তাঁরা গ্রামে ঢোকার মুখে বাঁশ দিয়ে ব্যারিকেড করে দিয়েছেন। তবে লক্ষ্য রাখছেন পরিচিত মানুষজন এবং গ্রামের বাসিন্দাদের চলাফেরায় যাতে কোনো অসুবিধা না হয়।