দ্বিতীয় পর্যায়ে করোনা টেস্ট রিপোর্ট নেগেটিভ, স্বস্তি হলদিবাড়িতে

786
ফাইল ছবি

হলদিবাড়ি: করোনা নিয়ে আতঙ্কের মাঝেও স্বস্তির খবর মিলল হলদিবাড়িতে। দ্বিতীয় পর্যায়ে যে লালার নমুনা নেওয়া হয়েছিল তার রিপোর্ট নেগেটিভ বলে জানা গিয়েছে।

ব্লক স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, মঙ্গলবার প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে থাকা সাতজন ও হোম কোয়ারান্টিনে যাঁদের ইনফ্লুয়েঞ্জা লাইক ইলনেস (আইএলআই) দেখা দিয়েছে এমন আটজন সহ মোট ১৫ জনের লালার নমুনা পরীক্ষার জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছিল। রবিবার সেই রিপোর্ট এসে পৌঁছায়। দেখা যায়, সকলেরই রিপোর্ট নেগেটিভ। এখনও পর্যন্ত দুটি পর্যায়ে মোট ২৭ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। তবে স্বস্তির খবর প্রত্যেকেরই রিপোর্ট নেগেটিভ এসেছে।

- Advertisement -

উল্লেখ্য, ইঞ্জিনিয়ারিং ও চিকিৎসা বিজ্ঞানের পরীক্ষার প্রশিক্ষণের জন্য রাজস্থানের কোটায় গিয়েছিল কোচবিহারের বেশ কয়েকজন পড়ুয়া। এরমধ্যে হলদিবাড়ি ব্লকের তিন ছাত্রী রয়েছে। লকডাউনের জেরে তাঁরা সেখানে আটকে পড়ে। অবশেষে প্রশাসনের উদ্যোগে গত ৬ মে সকালে তাঁদের হলদিবাড়ি ফিরিয়ে আনা হয়। কোচবিহারেই তাঁদের লালর নমুনা নেওয়া হয়। প্রত্যেকের রিপোর্ট নেগেটিভ এসেছে। বর্তমানে তাঁদের হোম কোয়ারান্টিনে রাখা হয়েছে।

হলদিবাড়ির বিএমওএইচ ডাঃ তাপসকুমার দাস বলেন, ‘বর্তমানে হলদিবাড়ি নির্মীয়মাণ স্টেট জেনারেল হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে মোট ১৬ জন রয়েছেন। তার মধ্যে সাতজনের লালার নমুনা সংগ্রহ করা হয়। পরবর্তীতে বাকিদের নমুনা সংগ্রহ করা হবে।’