গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৫৪ হাজার

143

নয়াদিল্লি: দেশে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। দেশে ফের একদিনে আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪,৭৩৫। একদিনে মৃত্যু হয়েছে ৮৫৩ জনের। সুস্থ হয়েছেন ৫১,২৫৫ জন।

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭,৫০,৭২৩। তার মধ্যে সুস্থ হয়েছেন ১১,৪৫,৬২৯ জন। মৃত্যু হয়েছে ৩৭,৩৬৪ জনের। অর্থাৎ, দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫,৬৭,৭৩০।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মাহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৪,৩১,৭১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ২,৬৬,৮৮৩ জন। মৃত্যু হয়েছে ১৫,৩১৬ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৪৯,৫২০।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ২,৫১,৭৩৮। সুস্থ হয়েছে ১,৯০,৯৬৬। মৃত্যু হয়েছে ৪,০৩৪ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫৬,৭৩৮।

অন্ধ্রপ্রদেশে করোনা আক্রান্ত ১,৫০,২০৯। সুস্থ হয়েছেন ৭৬,৬১৪ জন। মৃত্যু হয়েছে ১,৪০৭ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭২,১৮৮।

অন্ধ্রপ্রদেশের পর রয়েছে দিল্লি। সেখানে করোনা আক্রান্ত ১,৩৬,৭১৬। সুস্থ হয়েছেন ১,২২,১৩১ জন। মৃত্যু হয়েছে ৩,৯৮৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০,৫৯৬।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে দেশে সপ্তম স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৭২,৭৭৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫০,৫১৭ জন। মৃত্যু হয়েছে ১,৬২৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২০,৬৩১।