করোনা: বাংলায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ১১০, মৃত ৮

212
ফাইল ছবি

কলকাতা: বাংলায় ২৪ ঘণ্টায় আরও ১১০ জনের করোনায় আক্রান্ত হলেন। একদিনে মৃত্যু হয়েছে ৮ জনের। এর মধ্যে কলকাতার বাসিন্দা ৬ জন। মঙ্গলবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে এই তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ১১০ জন করোনায় আক্রান্ত হওয়ায় ২০৬৩ থেকে বেড়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১৭৩। এখনও পর্যন্ত কোভিড-এর কারণে মৃত্যু হয়েছে ১২৬ জনের। গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬১২ জন। বর্তমানে করোনা সংক্রামিত অবস্থায় রাজ্যে চিকিত্‍‌সাধীন (করোনা অ্যাক্টিভ কেস) রয়েছেন ১৩৬৩ জন। কলকাতায় করোনা অ্যাক্টিভ কেস ৬১৪টি। হাওড়ায় ৩২৪টি এবং উত্তর ২৪ পরগণায় ১৮১টি করোনা অ্যাক্টিভ কেস রয়েছে।

- Advertisement -

স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে জানানো হয়েছে, রাজ্যে প্রতি মিলিয়ন জনসংখ্যায় ৫৯৫ জনের করোনা পরীক্ষা হয়েছে। রাজ্যে সরকারি, বেসরকারি মিলিয়ে ১৮টি ল্যাবে করোনা পরীক্ষা হচ্ছে। চলতি সপ্তাহে নতুন করে ২টি ল্যাব তালিকায় যুক্ত হয়েছে। এখনও ৪টি ল্যাব অনুমতি অপেক্ষায় রয়েছে। গত ২৪ ঘন্টায় ৫০০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এই সংখ্যা এ পর্যন্ত সর্বোচ্চ। এ পর্যন্ত রাজ্যে করোনা পরীক্ষার সংখ্যা ৫২৬২২।

স্বাস্থ্য দপ্তরের এদিনের বুলেটিনে জানানো হয়েছে, সুস্থতার হার আগের থেকে সামান্য বৃদ্ধি পেয়েছে। সুস্থতার হার বেড়ে ২৮.১৬ শতাংশ হয়েছে। রাজ্যে হোম কোয়ারান্টিনে আছেন ২৪২৯৬ জন। আর প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে আছেন ৬৯৭৮ জন।