করোনা: রাজ্যে ২৪ ঘণ্টায় সংক্রামিত ১১৫ জন

313
প্রতীকী ছবি

কলকাতা: বাংলায় ২৪ ঘণ্টায় আরও ১১৫ জন করোনায় আক্রান্ত হলেন। একদিনে মৃত্যু হয়েছে ৭ জনের। এর মধ্যে কলকাতার বাসিন্দা ৩ জন। শনিবার নবান্নে সাংবাদিক বৈঠকে এই তথ্য জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

এদিকে শনিবার সন্ধ্যায় স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ১১৫ জন করোনায় আক্রান্ত হওয়ায় ২৪৬১ থেকে বেড়ে রাজ্যে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫৭৬। এখনও পর্যন্ত কোভিড-এর কারণে  রাজ্যে মৃত্যু হয়েছে ১৬০ জনের। গত ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়েছে।  এখনও পর্যন্ত রাজ্যে কো-মরবিটিতে ৭২ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৯২ জন। গত ২৪ ঘণ্টায় ৬৩ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে বাংলায় করোনা আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন ১৪৫২ জন।

- Advertisement -

বর্তমানে করোনা সংক্রামিত অবস্থায় রাজ্যে চিকিত্‍‌সাধীন (করোনা অ্যাক্টিভ কেস) রয়েছেন ১৪৫২ জন। কলকাতায় করোনা অ্যাক্টিভ কেস ৬৬৭টি। হাওড়ায় ৩৬২টি এবং উত্তর ২৪ পরগণায় ১৭৫টি করোনা অ্যাক্টিভ কেস রয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত জনের মধ্যে ৬৫ জন কলকাতা, ১৭ জন হাওড়া, ১৫ জন উত্তর ২৪ পরগনা, ১০ জন হুগলি, ৬ জন মালদা জেলার বাসিন্দা। বাকি ২ জন অন্য রাজ্যের বাসিন্দা।

স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে জানানো হয়েছে, রাজ্যে প্রতি মিলিয়ন জনসংখ্যায় ৮৫৯ জনের করোনা পরীক্ষা হয়েছে। রাজ্যে সরকারি, বেসরকারি মিলিয়ে ২২টি ল্যাবে করোনা পরীক্ষা হচ্ছে। চলতি সপ্তাহে নতুন করে ৪টি ল্যাব তালিকায় যুক্ত হয়েছে। এখনও ১টি ল্যাব অনুমতি অপেক্ষায় রয়েছে। গত ২৪ ঘন্টায় ৭৭৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এই সংখ্যা এ পর্যন্ত সর্বোচ্চ। এ পর্যন্ত রাজ্যে করোনা পরীক্ষার সংখ্যা ৭৭২৮৮।

স্বাস্থ্য দপ্তরের এদিনের বুলেটিনে জানানো হয়েছে, সুস্থতার হার আগের থেকে সামান্য বৃদ্ধি পেয়েছে। সুস্থতার হার বেড়ে ৩৪.৬৩ শতাংশ হয়েছে। রাজ্যে হোম কোয়ারান্টিনে আছেন ৫০২৫৮ জন। আর প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে আছেন ৯৬৬৭ জন।