বাংলায় নতুন করে আক্রান্ত ১১২ জন: স্বরাষ্ট্রসচিব

প্রতীকী ছবি।

কলকাতা: বাংলায় ২৪ ঘণ্টায় আরও ১১২ জনের করোনায় আক্রান্ত হলেন। একদিনে মৃত্যু হয়েছে ৪ জনের। বুধবার বিকেলে নবান্নে সাংবাদিক বৈঠকে এই তথ্য দেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

স্বরাষ্ট্রসচিব জানান, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ১১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে ১৩৪৪ থেকে বেড়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪৫৬। এখনও পর্যন্ত কোভিড-এর কারণে মৃত্যু হয়েছে ৭২ জনের। গত ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬৫ জন। ২৪ ঘণ্টায় মাত্র একজন করোনা আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন৷

- Advertisement -

স্বরাষ্ট্রসচিব জানান, এখনও পর্যন্ত রাজ্যের ১০টি সরকারি ও ৫টি বেসরকারি ল্যাবরেটরিতে করোনা পরীক্ষা করা হচ্ছে। করোনা পরীক্ষার নামে ভুয়ো টেস্ট করার অভিযোগ আসলেই পুলিশ কড়া ব্যবস্থা নিচ্ছে বলে জানান তিনি। রাজ্য সরকার আরও বেশি সংখ্যায় করোনা পরীক্ষা করাতে চায় বলে জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব।

তিনি বলেন, রাজ্য আরও ১০টি সরকারি ও ২টি বেসরকারি মেডিক্যাল কলেজে পরীক্ষার শুরুর জন্য আইসিএমআর-এর অনুমতি চাওয়া হয়েছে। অনুমতি মিললেই কলকাতার এনআরএস এবং বাঁকুড়া মেডিক্যাল কলেজে করোনা টেস্ট শুরু করা হবে। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পর্যাপ্ত পিপিই ও মাস্ক দেওয়া হয়েছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রসচিব।

এদিন রাজ্য সরকারের তরফে দাবি করা হয়েছে, রাজ্যে করোনা চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিকাঠামো রয়েছে৷ করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য বাংলায় ৮০৩৬টি বেড রয়েছে৷ ভেন্টিলেটর রয়েছে ৭১টি৷ কলকাতা সহ গোটা রাজ্যেই লকডাউন যথেষ্ট ভাল ভাবেই মানা হচ্ছে বলে নবান্নে দাবি করেন স্বরাষ্ট্রসচিব৷

করোনা নিয়ে তথ্য দেওয়ার পাশাপাশি স্বরাষ্ট্রসচিব আরও জানান, পরিযায়ী শ্রমিকদের জন্য রাজ্য ১০০০ টাকা ভাতা চালু করায় প্রায় আড়াই লক্ষ শ্রমিক উপকৃত হবেন।