করোনা: বাংলায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৩০, মৃত ৯

278
ফাইল ছবি

কলকাতা: বাংলায় ২৪ ঘণ্টায় আরও ১৩০ জনের করোনায় আক্রান্ত হলেন। একদিনে মৃত্যু হয়েছে ৯ জনের। এর মধ্যে ৬ জন কলকাতার বাসিন্দা। শুক্রবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে এই তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ১৩০ জন করোনায় আক্রান্ত হওয়ায় ১৫৪৮ থেকে বেড়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৭৮। এখনও পর্যন্ত কোভিড-এর কারণে মৃত্যু হয়েছে ৮৮ জনের। গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২৩ জন। বর্তমানে করোনা সংক্রামিত অবস্থায় রাজ্যে চিকিত্‍‌সাধীন (করোনা অ্যাক্টিভ কেস) রয়েছেন ১১৯৫ জন। কলকাতায় করোনা অ্যাক্টিভ কেস ৫৭২টি। হাওড়ায় ৩১৮টি এবং উত্তর ২৪ পরগণায় ১৬২টি করোনা অ্যাক্টিভ কেস রয়েছে।

- Advertisement -

রাজ্যে প্রতি মিলিয়ন জনসংখ্যায় ৩৯৭ জনের করোনা পরীক্ষা হয়েছে। রাজ্যে সরকারি, বেসরকারি মিলিয়ে ১৭টি ল্যাবে করোনা পরীক্ষা হচ্ছে। চলতি সপ্তাহে নতুন করে ২টি ল্যাব তালিকায় যুক্ত হয়েছে। এখনও পাঁচটি ল্যাব অনুমতি অপেক্ষায় রয়েছে।

স্বাস্থ্য দপ্তরের এদিনের বুলেটিনে জানানো হয়েছে, সুস্থতার হার আগের থেকে সামান্য বৃদ্ধি পেয়েছে। সুস্থতার হার বেড়ে ১৯.২৫ শতাংশ হয়েছে। রাজ্যে হোম কোয়ারান্টিনে আছেন ৯৫৭৬ জন। আর প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে আছেন ৪৯৬৪ জন।

বুধবার বিকেলে নবান্নে সাংবাদিক বৈঠকে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, রাজ্য সরকার আরও বেশি সংখ্যায় করোনা পরীক্ষা করাতে চায়। সেইমত রাজ্যে টেস্টের সংখ্যা ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। গত বৃহস্পতিবার ২৬১১টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। আর শুক্রবার সেই সংখ্যা বেড়ে ৩০১৫-তে দাঁড়িয়েছে। এ পর্যন্ত রাজ্যে করোনা পরীক্ষার সংখ্যা ৩৫,৭৬৭।