করোনা আক্রান্ত মহিলা একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন

610

গোরক্ষপুর: করোনা মহামারীতে বিশ্বজুড়ে মৃত্যুর লাগাতার খবর আসার মাঝেই একসঙ্গে চার সন্তান জন্ম দেওয়ার খবর পৌঁছল। এর থেকেও অবাক করা বিষয় হল, ওই চার সন্তানের মা নিজেই করোনা আক্রান্ত। তা সত্ত্বেও চার সন্তান সুস্থ অবস্থায় ভূমিষ্ঠ হয়েছে। ঘটনাটি উত্তর প্রদেশের গোরক্ষপুরের বিআরডি মেডিকেল কলেজের।

হাসপাতাল সূত্রে খবর, ওই মহিলার প্রথম তিনটি বাচ্চা সুস্থ থাকলেও চতুর্থ বাচ্চাকে ভেন্টিলেশনে রাখতে হয়েছে। এদিকে মা তিনটি বাচ্চাকে দুধ খাওয়াতে সক্ষম হলেও, ভেন্টিলেশনে থাকা বাচ্চাটির অবস্থা তুলনামূলক আশঙ্কাজনক। চিকিৎকদের ধারণা, বেশ কয়েক দিন তাকে ভেন্টিলেশনে রাখতে হবে।

- Advertisement -

বিআরডি মেডিকেল কলেজের অধ্যক্ষ গণেশ কুমার জানান, উত্তরপ্রদেশের দেওরিয়া জেলার গৌরী বাজার এলাকার বাসিন্দা ওই ২৬ বছর বয়সী মা গত মঙ্গলবার রাতে মেডিকেল কলেজের ট্রমা সেন্টারে আসেন। করোনা টেস্টের পরে রিপোর্ট কোভিড পজিটিভ আসে। এমন পরিস্থিতিতে বিআরডি মেডিকেল কেলেজের ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের সহায়তায় বুধবার চার সন্তানের জন্ম দেন। মারণ ভাইরাসের পরিবেশে সুস্থতার খবরে বেশ খুশি গোরক্ষপুরের এই পরিবার।

হাসপাতালের ডাক্তারদের দাবি, নির্দিষ্ট সময়ের আগে শিশুগুলি জন্ম নেওয়ায় তাদের ওজন ওজন ৯৮০ গ্রাম থেকে ১.৫ কিলোগ্রামের মত হয়েছে। কোনও শারীরিক ত্রুটি না থাকলেও, কিছুটা অপুষ্ট রয়েছে নবজাতকরা। বিআরডি মেডিকেল কলেজের অধ্যক্ষের দাবি, এ রকম ঘটনা শুধু বিরলই নয়, চ্যালেঞ্জিংও বটে। মা ও সন্তানেরা আপাতত সুস্থ রয়েছেন। বাচ্চাগুলির স্যাম্পেল করোনা টেস্টের জন্য পাঠানো হয়েছে মাইক্রোবায়োলজি বিভাগে।