ফের করোনার সুপার স্প্রেড, কেরলের তিরুঅনন্তপুরমে

318

তিরুঅনন্তপুরম: ফের করোনার সুপার স্প্রেড ঘটল কেরলের তিরুঅনন্তপুরমের তিন ওয়ার্ডে। শুক্রবার কেরলের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈজলা জানান, তিরুঅনন্তপুরমের পুনথুরা, পুথানপল্লি এবং মানিক্কালামে করোনার সুপার স্প্রেড ঘটায় কড়া লকডাউন জারি করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈজলা বলেন, ‘মানাকাউড এবং পুনথুরা এলাকায় করোনা ভাইরাসের সুপার স্প্রেড ঘটেছে। পুনথুরার ১১৯২ জনের লালা নমুনা পরীক্ষার রির্পোটে ২৪৩ জনের করোনা পজিটিভ এসেছে। পুনথুরা ছাড়াও পুথানপল্লি এবং মানিক্কালামে করোনার সুপার স্প্রেড ঘটেছে।‘ এই তিন ওয়ার্ডে কড়া লকডাউন জারি করা হয়েছে বলেও তিনি জানান।

- Advertisement -

তিনি বলেন, ওই তিন ওয়ার্ডে স্বাস্থ্য বিষয়ক ১০ টি হেল্প ডেস্ক খোলা হয়েছে। ওই হেল্প ডেস্ক গুলিতে সমস্ত প্রকার স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। কিছু জায়গায় সচেতনতা শিবিরের আয়োজন করা হয়েছিল। আরটিপিআর যন্ত্রের মাধ্যমে অ্যান্টিজেন পরীক্ষা করা হয়। যার রিপোর্ট ভালো নয়। করোনা সুপার স্প্রেড এলাকা গুলিতেও অ্যান্টিজেন টেস্ট করা হচ্ছে।’

তিনি আরও বলেন, লকডাউন জারি হওয়ায় কিছু কিছু জায়গায় মানুষ বিক্ষোভে সামিল হচ্ছেন। কিন্তু দু:খের বিষয় তাঁরা মাস্ক না পরে বিক্ষোভ দেখাচ্ছেন যা সমর্থন যোগ্য নয়।’ একই সঙ্গে কে কে শৈজলা জানান,পরিস্থিতি মোকাবিলায় ডাক্তার এবং স্বাস্থ্য কর্মীরা কঠোর পরিশ্রম করছেন। তিনি বলেন, ‘জীবন বাঁচানোর জন্য তাঁরা দায়বদ্ধ। কিন্তু তাঁদের আক্রমণ করা হচ্ছে। সাধারণ মানুষের উচিত তাঁদের সাহায্য করা করা।’

এদিকে কড়া লকডাউনের মাঝে কেউ যাতে প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না বের হয় তার জন্য গত বুধবার থেকে পুনথুরা এলাকায় ২৫ সদস্যের কমান্ডো নজরদারি চালাচ্ছে। সাম্প্রতি করোনার মারাত্মক সংক্রমণে পুনথুরা এলাকা করোনার বড় হটস্পট হিসাবে উঠে এসেছে।