করোনায় আক্রান্ত ট্রাম্প, কিছুদিন থাকবেন হাসপাতালে

406

ওয়াশিংটন: করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার (স্থানীয় সময়) ট্রাম্প নিজেই খবরের সত্যতা স্বীকার করে জানিয়েছেন, চিকিৎসকদের পরামর্শে আগামী কিছুদিন তিনি হাসপাতালে থাকবেন।

- Advertisement -

প্রসঙ্গত, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্পের করোনা পজিটিভ ধরা পড়ে। টুইট করে একথা জানান মার্কিন প্রেসিডেন্ট। তিনি টুইটে লিখেছেন, ‘মেলানিয়া ও আমার কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। আমরা কোয়ারান্টিনে রয়েছি। চিকিত্‍‌সাও শুরু করেছি। এটা আমরা একসঙ্গেই কাটিয়ে উঠব।’ বৃহস্পতিবারই করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ে হোয়াইট হাউসে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা হোপ হিকসের করোনা রিপোর্ট পজিটিভ আসে। এরপরই কোয়ারান্টিনে চলে যান ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া। টুইট করে একথা জানান ট্রাম্প। তিনি বলেন, ‘আমি ও আমার স্ত্রী এখন করোনা পরীক্ষার রিপোর্টের জন্য অপেক্ষা করছি। তবে ততক্ষণে আমরা কোয়ারান্টিন প্রক্রিয়া শুরু করছি।’

ট্রাম্পের এই ঘোষণার পর হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি অফিসিয়াল বিবৃতিতে জানান, আগামী কিছু দিন হাসপাতালের প্রেসিডেন্সিয়াল দপ্তর থেকে সাবধানতা বজায় রেখে কাজ করবেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি আরও জানান, করোনার মৃদু উপসর্গ রয়েছে প্রেসিডেন্টের। সারাদিন ধরে কাজ করে চলেছেন। কিন্তু, চিকিত্‍‌সকদের পরামর্শে আগামী কিছুদিন হাসপাতালে তিনি থাকবেন। সেখানে প্রেসিডেন্টের দপ্তর থেকে যাবতীয় কাজ সামলাবেন।

শুক্রবার ট্রাম্প জানিয়েছিলেন, সংক্রমণের কারণে তাঁর খানিক ‘ক্লান্তি’ লাগছে। এরপরই বিশেষজ্ঞদের পরামর্শে তাঁকে হাসপাতালে ভর্তির সুপারিশ করা হয়। জানা গিয়েছে, মার্কিন ফার্স্ট লেডিরও হালকা সর্দি রয়েছে। মাথাব্যথাও আছে। পরিবারের বাকি সদস্যরা ভালো রয়েছেন। তাঁদের কোভিড টেস্ট রিপোর্ট নেগেটিভ এসেছে।