বাড়ল সুস্থতার হার, রাজ্যে দৈনিক সংক্রমণ খানিক নিম্নমুখি

113
ছবি: সংগৃহীত।

উত্তরবঙ্গ সংবাদ নিউজ ডেস্ক: রাজ্যে বাড়ল সুস্থতার হার। যদিও সংক্রমণে মৃতের সংখ্যা সোমবারেও ১৪৭। গতকাল অর্থাৎ রবিবারেও মৃত্যুর সংখ্যা একই ছিল। যদিও সংক্রামিতের সংখ্যা কানিকটা হলেও কম এদিন। রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে প্রকাশ পরিসংখ্যানে উল্লেখ, এদিন করোনা নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৩ জন। গতকাল সেই সংখ্যা ছিল ১৯ হাজার ১১৭। যদিও এদিন করোনা পরীক্ষা খানিকটা কম হয়েছে রবিবারের তুলনায়। এদিন করোনা পরীক্ষা হয়েছে ৬০ হাজার ১৬ জনের।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে প্রকাশ পরিসংখ্যানে উল্লেখ, এখনও অবধি রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১১ লক্ষ ৫২ হাজার ৪৩৩ জন। সুস্থ হয়েছেন ১০ লক্ষ ৭ হাজার ৪৪২ জন। অন্যদিকে এখনও অবধি রাজ্যে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৪৩১ জনের। এমতবস্থায় রাজ্যে সুস্থতার হার ৮৭.৪২ শতাংশ। যা গতকালের তুলনায় খানিকটা ঊর্ধ্বমুখি। ঘটনায় কিছুটা স্বস্তিতে চিকিৎসক মহল।

- Advertisement -

এদিকে এদিনও গতকালের ন্যায় সংক্রমণের শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। শেষ ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রামিত হয়েছেন ৪ হাজার ২২০ জন। দ্বিতীয় স্থানে রয়েছে তিলোত্তমা কলকাতা। এদিন কলকাতায় সংক্রামিতের সংখ্যা ৩ হাজার ৮৯৯ জন। অন্যদিকে নদীয়াতে বাড়ছে দৈনিক আক্রান্তের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রামিত হয়েছেন ১ হাজার ৪৭ জন।