কোভিড, সন্ত্রাস নিয়ে প্রশাসনের উদ্যোগে সর্বদলীয় বৈঠক

82

ফালাকাটা: কোভিড পরিস্থিতি মোকাবিলা, ভোট পরবর্তী আইনশৃঙ্খলা রক্ষার বিষয়ে ফালাকাটা ব্লক প্রশাসনের উদ্যোগে সর্বদলীয় সভা অনুষ্ঠিত হল। বৃহস্পতিবার কমিউনিটি হলে আয়োজিত এই সভায় সব স্তরের জনপ্রতিনিধি ও সব রাজনৈতিক দলের নেতৃত্বরা উপস্থিত ছিলেন। এছাড়া একই দিনে নির্বাচনের ফলাফল বিশ্লেষণ নিয়ে ফালাকাটা ব্লক যুব তৃণমূল কংগ্রেসও বৈঠক করে। ফালাকাটায় হু হু করে করোনা সংক্রমণ বাড়ছে। তা সত্ত্বেও স্থানীয় বাসিন্দাদের একাংশ এখনও সুরক্ষাবিধি মানছেন না বলে অভিযোগ। গত রবিবার নির্বাচনের ফল বেরোনোর পর ফালাকাটাতেও বিক্ষিপ্তভাবে কিছু রাজনৈতিক সংঘর্ষ হয়েছে।

সামনেই ইদ উৎসব। এই তিনটি ইস্যু নিয়েই এদিন পুলিশ প্রশাসনের উদ্যোগে সর্বদলীয় সভা করা হয়। সেখানে ফালাকাটার বিডিও সুপ্রতীক মজুমদার, আইসি সনাতন সিংহ, বিএমওএইচ পার্থসারথী কোয়েল সহ প্রতিটি গ্রাম পঞ্চায়েত প্রধান, পঞ্চায়েত সমিতির সদস্য, কর্মাধ্যক্ষরা উপস্থিত ছিলেন। এছাড়া তৃণমূল কংগ্রেস, বিজেপি, সিপিএম, কংগ্রেস, এসইউসিআই(সি)’র প্রতিনিধি ও ব্লকের ইমাম, মোয়াজ্জেমরাও ছিলেন। কোভিড বিধি মেনে এদিনের সভা করা হয়। স্বাস্থ্যদপ্তরের আধিকারিকরা বর্তমান কোভিড পরিস্থিতি ও সুরক্ষাবিধি মেনে চলার ব্যাপারে রাজনৈতিক দলগুলির প্রতি দৃষ্টি আকর্ষণ করেন। ভোট পরবর্তী কালে আইনশৃঙ্খলা বজায় রাখার আবেদন জানায় পুলিশ। এছাড়া কোভিড বিধি মেনে ইদ উৎসব করার ব্যাপারে পরামর্শ দেয় প্রশাসন।

- Advertisement -

বিডিও সুপ্রতীক মজুমদার বলেন, ‘এদিন কোভিড বিধি মেনে এই সভা করা হয়। করোনা পরিস্থিতি, আইনশৃঙ্খলা বজায় রাখা ও ইদ উৎসব নিয়ে সভায় আলোচনা হয়। সব রাজনৈতিক দলের নেতৃত্বের পাশাপাশি পঞ্চায়েত সমিতি ও গ্রাম পঞ্চায়েতের জনপ্রতিনিধিরাও সভার আলোচনায় সম্মতি জানিয়েছেন।’ এদিন বিকেলে যুব তৃণমূল কংগ্রেসের ব্লক কমিটি ও প্রতিটি অঞ্চল কমিটির প্রতিনিধিদের নিয়ে ফালাকাটার দলীয় কার্যালয়ে তৃণমূলের বৈঠক অনুষ্টিত হয়। সেখানে তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি সুভাষ রায়, যুব তৃণমূলের ব্লক সভাপতি শুভব্রত দে প্রমুখ উপস্থিত ছিলেন। শুভব্রত দে বলেন, ভোটের পর সংগঠনের কর্মকর্তাদের নিজ এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখার বার্তা দেওয়া হয়। ভোটের ফলাফল নিয়েও আলোচনা করা হয়।’ দলের ব্লক সভাপতি সুভাষ রায় বলেন, ‘কোভিড বিধি মেনে চলা ও শান্তিশৃঙ্খলা বজায় রাখার ব্যাপারে দুই বৈঠকেই আলোচনা হয়েছে। আমাদের দলের কর্মকর্তাদেরও এই বার্তা দেওয়া হয়েছে।’

কোভিড, সন্ত্রাস নিয়ে প্রশাসনের উদ্যোগে সর্বদলীয় বৈঠক| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

পারডুবি: পাশাপাশি, এদিন ব্লক প্রশাসনের উদ্যোগে মাথাভাঙ্গা-২ ব্লকের বিডিও অফিসে সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হয়। ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ব্লকের ১০টি গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের নিয়ে সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হয়। রাজনৈতিক দলের প্রতিনিধিদের নিয়ে এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখার বিষয়ে ও করোনা সচেতনতা নিয়ে আলোচনা হয়। অন্যদিকে, এদিন বিডিও অফিসের কনফারেন্স রুমে ব্লক প্রশাসনের উদ্যোগে ব্লকের ১০টি গ্রাম পঞ্চায়েতের প্রধান ও গ্রাম পঞ্চায়েতের আধিকারিকদের নিয়ে প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হয়। ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এদিনের প্রশাসনিক বৈঠকে করোনা ঠেকাতে সচেতনতা, ১০০ দিনের কাজ, উন্নয়ন মূলক কাজ, ভোট পরবর্তী শান্তি শৃঙ্খলা বজায় রাখা সহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।