নাগরাকাটায় কোভিড কেয়ার সেন্টার চালু

193

নাগরাকাটা: সোমবার করোনা সংক্রামিতদের জন্য কোভিড কেয়ার সেন্টার (সেফ হাউস) চালু হল নাগরাকাটায়। সুলকাপাড়া গ্রাম পঞ্চায়েতের খয়েরবাড়ির সরকারি মডেল স্কুল ভবনে ওই কোভিড কেয়ার সেন্টার চালু করা হয়েছে। সেখানে ২০০টি বেড রয়েছে। এদিন সেন্টার পরিদর্শনে যান রাজ্যের মন্ত্রী বুলু চিকবড়াইক। তিনি সুলকাপাড়া গ্রামীণ হাসপাতাল পরিদর্শনে এসেছিলেন। পরে সেখান থেকে কোভিড কেয়ার সেন্টারে যান। মন্ত্রী বলেন, ‘এখানকার পরিকাঠামো উন্নত মানের। রোগীদের চিকিৎসার জন্য সমস্ত ব্যবস্থা করা হয়েছে।’ করোনা মোকাবিলায় যেভাবে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা কাজ করছেন, তার প্রশংসা করেছেন তিনি।

এদিন বুলুবাবু সুলকাপাড়া গ্রামীণ হাসপাতালে ব্লক স্বাস্থ্য দপ্তর ও স্বেচ্ছাসেবী সংস্থা সিনি-র যৌথ উদ্যোগে তৈরি একটি কোভিড সহায়তা কেন্দ্রের উদ্বোধন করেন। উপস্থিত ছিলেন নাগরাকাটার জয়েন্ট বিডিও ডেনুকা রাই, বিএমওএইচ ও সিনির কর্তারা।

- Advertisement -

সেইসঙ্গে এদিন মন্ত্রী মেটেলি ব্লকের মঙ্গলবাড়ি গ্রামীণ হাসপাতাল ও বানারহাট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রও পরিদর্শন করেন। পরিকাঠামোগত কোনও সমস্যা আছে কিনা, সেবিষয়ে খোঁজ নেন। মন্ত্রী বলেন, ‘পরিকাঠামোগত সমস্যার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।’ এদিন বুলুবাবুর সঙ্গে পরিদর্শনে উপস্থিত ছিলেন মালবাজারের এসিএমওএইচ ডাঃ সুদীপ্ত মণ্ডল, সমাজকর্মী সঞ্জয় কুজুর প্রমুখ।