সংক্রমণে জেরবার মালদা, খোলা হবে নতুন কোভিড হাসপাতাল

486

পুরাতন মালদা: চব্বিশ ঘন্টায় মালদা জেলায় ৬৭ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। এর ফলে জেলায় সংক্রামিতের সংখ্যা সাড়ে তেরশো ছাড়িয়েছে। জেলায় সবচেয়ে বেশি সংক্রমণ ধরা পড়েছে রতুয়া ১ নম্বর ব্লকে। ওই ব্লকের ভাদো গ্রাম পঞ্চায়েতে ২৪ জন, বাহারালে ৫ জন, কাহালায় দু’জন ও সামসিতে একজন সংক্রামিত হয়েছেন। ইংরেজবাজার পুরসভা এলাকায় ২০ জনের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে ৫ নম্বর ওয়ার্ডে চারজন, ৪ ও ২৪ নম্বর ওয়ার্ডে দু’জন করে মোট চারজন এবং ২, ৩, ৬, ৭, ৮, ৯, ১৯, ২০ ও ২৯ নম্বর ওয়ার্ডে একজন করে সংক্রামিত হয়েছেন।

পুরাতন মালদা পুরসভার ৪ ও ৫ নম্বর ওয়ার্ডে দু’জন করে সংক্রামিত হয়েছেন। ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে একজন করে বাসিন্দার শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। বামনগোলা ব্লকের চার সংক্রামিতের মধ্যে পাকুয়াহাট এলাকার একটি রাষ্ট্রায়ত্ব ব্যাংকের তিন কর্মী রয়েছেন। কালিয়াচক ১ নম্বর ব্লকে ৩ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। কালিয়াচক ৩ নম্বর ব্লকে একজনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। এছাড়াও মানিকচকের মথুরাপুরে সংক্রামিত হয়েছেন একজন। সবমিলিয়ে মালদা জেলায় মোট করোনা সংক্রামিতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩৬৫।

- Advertisement -

এদিকে, জেলায় লাগামছাড়া সংক্রমণের কথা মাথায় রেখে মালদা মেডিকেল কলেজ হাসপাতালের ট্রমা কেয়ার সেন্টারে কোভিড হাসপাতাল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যেই এই মর্মে একটি নির্দেশিকা রাজ্য স্বাস্থ্য দপ্তর থেকে এসে পৌঁছেছে। ওই নির্দেশিকায় বলা হয়েছে, আগামী ২০ তারিখ থেকে মেডিকেল কলেজের ট্রমা কেয়ার সেন্টারে ১২৫ শয্যা বিশিষ্ট কোভিড হাসপাতাল চালু করতে হবে। হাসপাতাল সূত্রে খবর, ইতিমধ্যেই ট্রমা কেয়ার সেন্টারটিকে কোভিড হাসপাতালে রূপান্তরিত করার প্রক্রিয়া শুরু হয়েছে।