হাসপাতালে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী কোভিড রোগী!

555
ফাইল ছবি

কলকাতা: হাসপাতালে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হলেন কোভিড রোগী! কলকাতার নীলরতন সরকার মেডিকেল কলেজ ও হাসপাতালের ঘটনা। রাজ্যে এই প্রথম এ ধরণের ঘটনা ঘটল। হাসপাতালে তিনতলার শৌচালয় থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। খবর পেয়ে পুলিশ হাসপাতালে গিয়ে দেহটি ময়নাতদন্তের জন্য পাঠায়।

দক্ষিণ ২৪ পরগণা কাকদ্বীপের বাসিন্দা ওই যুবক ক্যান্সার আক্রান্ত ছিলেন। এনআরএস হাসপাতালের হেমাটোলজি বিভাগে ভর্তি করা হয়েছিল তাঁকে। সেখানেই তাঁর চিকিৎসা চলাকালীন কোভিড পরীক্ষা করানো হলে রিপোর্ট পজিটিভ আসে। এরপর তাঁকে ওই হাসপাতালে সদ্য চালু হওয়া কোভিড বিভাগে স্থানান্তরিত করা হয়েছিল। সেখানে এদিন সকালে সেই ওয়ার্ডের শৌচাগার থেকে তাঁর ঝুলন্ত দেহ মেলে। ঠিক কী কারণে ওই যুবকটি আত্মহত্যা করেছেন তা এখনও জেনে উঠতে পারেনি পুলিশ।

- Advertisement -

তবে এই ঘটনায় হাসপাতালে ভর্তি থাকা রোগীদের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে। তবে এদিন এ ব্যাপারে ওই হাসপাতালের রোগী সুরক্ষা কমিটির সভাপতি ডাক্তার শান্তনু সেনের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। হাসপাতালের এক আধিকারিক জানিয়েছেন, গোটা ঘটনায় সিসিটিভির ফুটেজ জোগাড় করা হচ্ছে। ঘটনাটি খতিয়ে দেখা হবে। এর আগে মেডিকেল কলেজ ও হাসপাতালে এক করোনা রোগী আত্মহত্যার চেষ্টা করেন।