হাসপাতালে জায়গা নেই, ধর্নায় বসে মৃত্যু করোনা আক্রান্ত ব্যক্তির

181
ছবি: সংগৃহীত

মুম্বই: হাসপাতালে জায়গা না পাওয়ায় ধর্নায় বসে মৃত্যু হল করোনায় আক্রান্ত এক ব্যক্তির। মহারাষ্ট্রের নাসিকে ঘটনাটি ঘটেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম বাবাসাহেব কোলে(৩৮)। বুধবার নাসিকের পুরসভার সামনে ওই ব্যক্তিকে মুখে অক্সিজেন মাস্ক পরে ধর্নায় বসে থাকতে দেখা যায়। ঘণ্টাখানেক ধর্নায় বসার পর পুরসভার অ্যাম্বুলেন্সে করে তাঁকে মিউনিসিপাল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর বৃহস্পতিবার রাতে তাঁর মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে, করোনায় আক্রান্ত হওয়ার পরেও শহরের কোনও হাসপাতালে বেড না পেয়ে শেষে পুরসভার সামনে ধর্নায় বসে ওই ব্যক্তি।

মৃতের স্ত্রী জানান, গত দু’তিন দিন ধরে তাঁর স্বামী সরকারি বেসরকারি বিভিন্ন হাসপাতালে ঘুরছিলেন। কিন্তু কোথাও বেড না থাকায় ফিরিয়ে দেওয়া হয় তাঁকে। এরপর বাধ্য হয়ে পুরসভার সামনে ধর্নায় বসেছিলেন তিনি। ওই সময় তাঁর অক্সিজেন লেভেল ৪০ শতাংশে নেমে যায়। যা সাধারণভাবে ৯৫ শতাংশ বা তার বেশি থাকা দরকার। যার ফলে ওই ব্যক্তির মৃত্যু হয়।

- Advertisement -

দেশে ফের করোনা সংক্রমণ বাড়ছে। করোনা সংক্রমণের নিরিখে প্রথমেই রয়েছে মহারাষ্ট্র। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮,৫৬,১৬৩। শুক্রবার রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৩১৮৩ জন। এই পরিস্থিতিতে শহরের কোনও হাসপাতালে জায়গা না পেয়ে অক্সিজেন মাস্ক মুখে লাগিয়ে ধর্নায় বসলেন করোনায় আক্রান্ত এক ব্যক্তি। এক ঘণ্টার মধ্যেই ওই ব্যক্তির মৃত্যু হয়।