রায়গঞ্জে করোনা আক্রান্ত বৃদ্ধের মৃত্যু

381
প্রতীকী ছবি

হেমতাবাদ: করোনা আক্রান্ত হয়ে এক বৃদ্ধের মৃত্যু হল। বৃহস্পতিবার দুপুরে রায়গঞ্জের মিক্কিমেঘা কোভিড হাসপাতালে মৃত্যু তাঁর মৃত্যু হয়। মৃতদেহ রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ মর্গে নিয়ে যাওয়ার তোড়জোড় নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম নেপালচন্দ্র সরকার (৭৫)। তাঁর বাড়ি উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদে। চলতি মাসের ১৫ তারিখে লালার নমুনায় করোনা পজিটিভ রিপোর্ট মেলায় কোভিড হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। এদিকে গতকাল রায়গঞ্জ শহরের কলেজপাড়া এলাকার বাসিন্দা ইতি বসু নামে ৬২ বছরের বৃদ্ধাও করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন।

- Advertisement -

কোভিড হাসপাতাল সুপার ডাঃ দিলীপকুমার গুপ্তা বলেন, এদিন দুপুরে একজনের মৃত্যু হয়েছে। তিনি সিসিইউ বিভাগে ভর্তি ছিলেন। সমস্ত বিষয় স্বাস্থ্য দপ্তরের কর্তাদের পাশাপাশি রায়গঞ্জ থানার আইসি, রায়গঞ্জের বিডিও, পুরসভার চেয়ারম্যানকে চিঠি দিয়ে জানানো হয়েছে।

উত্তর দিনাজপুর জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৮৪৮। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪৯২ জন। মৃত্যু হয়েছে ৪০ জনের। এদিকে করোনাকে হারিয়ে যারা সুস্থ হয়ে উঠেছেন, তাঁদের চিকিৎসা ও খোঁজখবর নেওয়ার জন্য আশাকর্মী ও স্বাস্থ্যকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে।

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, কোভিডজয়ীরা অনেকেই নানা ধরনের শারীরিক সমস্যায় পড়েছেন। কিন্তু কোথায় কিভাবে চিকিৎসা করাবেন, তা নিয়ে তাঁরা চিন্তায় পড়েছেন। এদের কথা ভেবেই এবার স্বাস্থ্য দপ্তর জেলার প্রতিটি গ্রাম পঞ্চায়েত ও পুরসভা এলাকার স্বাস্থ্যকর্মীদের সমস্ত বাড়িতে গিয়ে তাঁদের খোজখবর নিতে বলেছে।

এছাড়া প্রতিটি ব্লকের গ্রামীণ হাসপাতালে আউটডোরে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নেওয়ার জন্য ব্যবস্থা করা হচ্ছে। কোভিডজয়ীদের জন্য বিভিন্ন গ্রামীণ হাসপাতালে আলাদা বেডের ব্যবস্থা করার চিন্তাভাবনা চলছে বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে।