করোনা আক্রান্ত হয়ে মা ও ছেলের মৃত্যু

853
প্রতীকী ছবি

আসানসোল: করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল মা ও ছেলের। রবিবার রাতের ঘটনা। আসানসোল উত্তর থানার কল্যাণপুর হাউজিংয়ের বাসিন্দা বছর ৮০-র মা, বছর ৫৫-র ছেলে দুর্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানেই তাঁরা মারা যান। দুজনেই করোনায় আক্রান্ত হয়েছিলেন বলে ওই হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। পশ্চিম বর্ধমান জেলা স্বাস্থ্য দপ্তরও এই খবর জানিয়েছে।

মৃতদের পরিবারের সদস্যদের অভিযোগ, মা ও ছেলে আসানসোলের সেনরেল রোডের একটি বেসরকারি হাসপাতালে বেশকিছু দিন ধরে চিকিৎসাধীন ছিলেন। সেখানে তাঁদের চিকিৎসায় অবহেলা করা হয়েছে। রেলে কর্মমত ওই ব্যক্তি ও মা সম্প্রতি অসুস্থ হয়েছিলেন। তাঁদেরকে সেনরেল রোডের ওই বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। সেখানকার চিকিৎসক প্রথমে তাদের করোনার পরীক্ষা না করার জন্য বলেছিলেন। কিন্তু তাঁদের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। শেষ পর্যন্ত তাঁদের শারীরিক অবস্থার কথা ভেবে রেফার করা হয়।

- Advertisement -

দুজনকেই দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁদের দুজনেরই লালার নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়। পরে তাঁদের রিপোর্ট পজিটিভ আসে। কিন্তু তাঁদের শারীরিক অবস্থার উন্নতি হয়নি। দুজনেই দুর্গাপুরের ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এই ঘটনার পর এলাকায় শোকের ছায়া নেমে আসে। পরিবারের সদস্যরা অভিযোগ করে বলেন, দুজনেই করোনায় আক্রান্ত ছিলেন। আগে আসানসোলের ওই হাসপাতাল তাদের লালা পরীক্ষা করলে, এই ঘটনা ঘটত না।

পরিবারের সদস্যদের আরও অভিযোগ, আসানসোলের হাসপাতালে দুজনেরই চিকিৎসায় গাফিলতি হয়েছে। তাঁরা জানান, তাঁরা ওই হাসপাতাল ও চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া জন্য স্বাস্থ্য দপ্তর ও প্রশাসনের দ্বারস্থ হবেন। জেলার প্রশাসনিক আধিকারিকরা জানান, অভিযোগ দায়ের হলে তদন্ত করা হবে। তবে ওই বেসরকারি হাসপাতালের তরফে অভিযোগ নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।