বাড়িতে করোনায় মৃত্যু হলে পরিজন ছাড়া কেউ দেহ ছোঁবে না

145
সংগৃহীত

পুনে: এবার করোনায় আক্রান্ত হয়ে বাড়িতে মৃত্যু হল, তাঁদের সৎকারের জন্য দেহ শববাহী গাড়িতে তুলে দিতে হবে পরিবার পরিজনদের। তবে সে ক্ষেত্রে সাহায্য করবে প্রশাসন। এমনটাই নিয়ম করা হয়েছে মহারাষ্ট্রের পুনে মিউনিসিপ্যাল কর্পোরেশনে (পিএমসি)-এর তরফে।

পিএমসি-র তরফে জানানো হয়েছে, কেউ যদি করোনায় আক্রান্ত হয়ে বাড়িতে মারা যান তবে তাঁর পরিবারকে একটি বডিব্যাগ এবং চারটি করে পিপিই কিট দেওয়া হবে। সেই পিপিই কিট পরে ওই মৃতদেহ বডিব্যাগবন্দি করে শববাহী গাড়িতে তুলে দিতে হবে। মৃতদেহ বা তাঁর পরিবারের লোকেদের থেকে যাতে সংক্রমণ না ছড়ায় তাই এই সিদ্ধান্ত।

- Advertisement -

প্রসঙ্গত, দেশের মধ্যে সবথেকে বেশি করোনা সংক্রমণ ছড়িয়েছে মহারাষ্ট্রে। দেশে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮,৫৬,১৬৩ জন। মৃত্যু হয়েছে ৫৪,৮৯৮ জনের। সুস্থ হয়েছেন ২৪,৩৩,৩৬৮ জন। অ্যাকটিভ কেস রয়েছে ৩,৬৭,৮৯৭। মহারাষ্ট্রের পরিস্থিতি বুঝে ফের লকডাউনের পথে হাঁটতে পারে সেখানকার মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। ইতিমধ্যেই কয়েকটি জেলা এবং শহরে আংশিক লকডাউন চলছে। মাস্ক না পরলে জরিমানাও করা হচ্ছে।