তৃতীয় ঢেউয়ে বিপদের আশঙ্কা শিশুদেরও, তৈরি হচ্ছে বিএমসি

265
প্রতীকী

মুম্বইঃ করোনার তৃতীয় ঢেউ নিয়ে যথারীতি আশঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। জুন-জুলাই মাসের মধ্যেই দেশে আঘাত হানতে চলেছে করোনার তৃতীয় ঢেউ। এই তৃতীয় ঢেউ সর্বাধিক ক্ষতি করবে শিশুদের। এমনটাই আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। তাই এই তৃতীয় ঢেউয়ের সঙ্গে মোকাবিলা করার জন্য নিজেদের তৈরি করছে বোম্বে মিউনিসিপ্যাল কর্পোরেশন ।

দ্বিতীয় ঢেউ সামাল দিতেই যথারীতি নাজেহাল অবস্থা দেশজুড়ে। অক্সিজেন আর বেডের ঘাটতি দেশের মানুষের সামনে এক বিশাল চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। দেশের স্বাস্থ্য পরিষেবা ভেঙে পড়েছে বললেই চলে। বেড়েই চলেছে মৃত্যুর সংখ্যা। প্রথমবারের থেকে সম্পূর্ণ আলাদাভাবে ভয়াবহ রূপ নিয়ে আঘাত হেনেছে কোভিড। এরপর ফের তৃতীয় ঢেয়ের আশঙ্কায় প্রমাদ গুণছে সাধারণ মানুষ।

- Advertisement -

তৃতীয় ঢেউ আছড়ে পড়বে প্রধানত শিশুদের উপর। তাদের জন্য সেফ হোম থেকে চাইল্ড কেয়ার ইউনিট সমস্ত দিক থেকেই তৈরি হচ্ছে বোম্বে মিউনিসিপ্যাল কর্পোরেশন। ইতিমধ্যে মহারাষ্ট্রের অবস্থা অতি শোচনীয়। তাই তৃতীয় ঢেউয়ের ক্ষেত্রে সুসঙ্ঘবদ্ধ স্বাস্থ্য পরিষেবা দেওয়ার জন্য নিজেদের এখন থেকেই তৈরি করছে বিএমসি। ১২ বছরের কম বয়সিদের জন্য কমপক্ষে ৭০০টি শয্যা বিশিষ্ট কোভিড ওয়ার্ড তৈরি করা হচ্ছে। তৃতীয় ঢেউতে শিশুদের অবস্থার অবনতি ঘটতে পারে এমন আশঙ্কা করে পেডিয়াট্রিক বিভাগ খোলারও সিদ্ধান্ত নিয়েছে বিএমসি।