দেশে কমল দৈনিক করোনা সংক্রমণ

117
ছবি : সংগৃহীত

নয়াদিল্লি: শুক্রবারের তুলনায় দেশে কমল দৈনিক করোনা সংক্রমণ। কিন্তু বেড়েছে মৃত্যু। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১১,৮৫০ জন। মৃত্যু হয়েছে ৫৫৫ জনের। একদিনে সুস্থ হয়েছেন ১২,৪০৩ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ১,১০৮।

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩,৪৪,২৬,০৩৬। মৃত্যু হয়েছে ৪,৬৩,২৪৫ জনের। সুস্থ হয়েছেন ৩,৩৮,২৬,৪৮৩ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ১,৩৬,৩০৮।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে দেশের মধ্যে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬,২২,৩৪৫। মৃত্যু হয়েছে ১,৪০,৫১৬ জনের। সুস্থ হয়েছেন ৬৪,৬৫,৮৯৩ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ১৫,৯৩৬। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্রের পর রয়েছে কেরল। সেখানে করোনায় আক্রান্ত হয়েছে ৫০,৪৮,৭৫৬। মৃত্যু হয়েছে ৩৫,৫১১ জনের। সুস্থ হয়েছেন ৪৯,৪৩,৮১৩ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ৬৯,৪৩২। কর্ণাটকে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৯,৯১,৩৬৯। মৃত্যু হয়েছে ৩৮,১৪০ জনের। সুস্থ হয়েছেন ২৯,৪৫,১৬৪ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ৮,০৬৫। তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭,১৩,২১৬। মৃত্যু হয়েছে ৩৬,২৫৯ জনের। সুস্থ হয়েছেন ২৬,৬৭,০৬৭ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ৯,৮৯০।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে সপ্তম স্থানে। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬,০২,৪৪৬। মৃত্যু হয়েছে ১৯,২৯৪ জনের। সুস্থ হয়েছেন ১৫,৭৫,১৫২ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ৮,০০০।