দেশে কমল দৈনিক করোনা সংক্রমণ

130
ছবি : সংগৃহীত

নয়াদিল্লি: দেশে কমল দৈনিক করোনা সংক্রমণ। কমেছে মৃত্যুও। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২৯,৬১৬ জন। মৃত্যু হয়েছে ২৯০ জনের। একদিনে সুস্থ হয়েছেন ২৮,০৪৬ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ১,২৮০।

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩,৩৬,২৪,৪১৯। মৃত্যু হয়েছে ৪,৪৬,৬৫৮ জনের। সুস্থ হয়েছেন ৩,২৮,৭৬,৩১৯ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ৩,০১,৪৪২।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে দেশের মধ্যে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫,৩৭,৮৪৩। মৃত্যু হয়েছে ১,৩৮,৭৭৬ জনের। সুস্থ হয়েছেন ৬৩,৫৭,০১২ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ৪২,০৫৫। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্রের পর রয়েছে কেরল। সেখানে করোনায় আক্রান্ত হয়েছে ৪৫,৯৭,২৬৬। মৃত্যু হয়েছে ২৪,৩১৮ জনের। সুস্থ হয়েছেন ৪৪,০৯,৫৩০ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ১,৬৩,৪১৮। কর্ণাটকে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৯,৭১,৮৩৩। মৃত্যু হয়েছে ৩৭,৭০৬ জনের। সুস্থ হয়েছেন ২৯,২০,৭৯২ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ১৩,৩৩৫। তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬,৫৩,৮৪৮। মৃত্যু হয়েছে ৩৫,৪৫৪ জনের। সুস্থ হয়েছেন ২৬,০১,১৯৮ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ১৭,১৯৬।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে সপ্তম স্থানে। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫,৬৪,৮৮৩। মৃত্যু হয়েছে ১৮,৭১৬ জনের। সুস্থ হয়েছেন ১৫,৩৮,৪৭৮ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ৭,৬৮৯।