রেকর্ড সংক্রমণ রাজ্যে, মৃতের সংখ্যা একশো ছুঁইছুঁই

61

উত্তরবঙ্গ সংবাদ নিউজ ডেস্ক: ক্রমেই চড়ছে সংক্রমণের পারদ। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে প্রায় প্রতিদিনই রেকর্ড গড়ছে আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুর সংখ্য়াও। রাজ্য স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় এরাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৪১১ জন। যা একপ্রকার রেকর্ড। অন্যদিকে দৈনিক মৃত্যুর সংখ্য়া একশোর দোরগোড়ায়। একদিনে প্রায় ৯৬ জনের মৃত্য়ু হয়েছে করোনা আক্রান্ত হয়ে।

গত বছর রাজ্যে দৈনিক সর্বাধিক সংক্রামিত হয়েছিলেন ৪ হাজার ১৫৭ জন। এবছর সেই সংখ্যা ছাপিয়ে গিয়েছে বহু আগেই। ২৯ এপ্রিল অবধি রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ৮ লাখ ২৮ হাজার ৩৬৬ জন। অন্যদিকে ২৯ এপ্রিল অবধি রাজ্যে মৃত্যু হয়েছে ১১ হাজার ৩৪৪ সংক্রামিতের।

- Advertisement -

সংক্রমণ মোকাবিলায় শুক্রবারই রাজ্যের তরফে একাধিক বিধি-নিষেধ জারি করা হয়। অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করা হয় সিনেমা হল, বিউটি পার্লার, রেঁস্তোরা। রাশ টানা হয়েছে বাজার-হাট খোলা রাখার সময়েও। অন্যদিকে, সংক্রমণ মোকাবিলায় করোনা আক্রান্তদের চিকিৎসায় একাধিক সরকারি হাসপাতালে প্রায় দেড় হাজার বেড বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর। একইসঙ্গে, বিভিন্ন বেসরকারি হাসপাতালগুলিতেও বেড সংখ্যা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে।