রাজ্যে আসতেই বিভিন্ন জেলায় পৌঁছোল করোনার টিকা

141

কলকাতা: রাজ্যে করোনার টিকা আসতেই তা বিভিন্ন জেলায় পৌঁছে দিল রাজ্য সরকার। মঙ্গলবার সন্ধ্যায় টিকা পৌঁছেছে কলকাতা লাগোয়া একাধিক জেলায়।

গতকালই কলকাতায় পৌঁছায় করোনার ভ্যাকসিন। পুনের সেরাম ইনস্টিটিউট থেকে কোভিশিল্ড এসে পৌঁছায়। ৮৩টি বাক্সে এসেছে করোনার ডোজ। দুটি ইনসুলেটেড ভ্যানে বাগবাজারে পাঠানো হয় এই ভ্যাকসিন। বাগবাজার থেকে ভ্যাকসিন যাওয়ার কথা ছিল ৯৪১টি কেন্দ্রে। বাকি ভ্যাকসিন বিমানবন্দর থেকে যাওয়ার কথা হেস্টিংসে কেন্দ্রীয় সরকারের ‘গভর্নমেন্ট মেডিকেল স্টোর্স ডিপো’ বা জিএমএসডি-তে। সেখান থেকে প্রতিষেধক উত্তর-পূর্ব ভারতের অসম, নাগাল্যান্ড, মণিপুর এবং অন্যান্য জায়গায় যাবে বলে জানিয়েছে রাজ্যের স্বাস্থ্য দপ্তর।

- Advertisement -

আগামী ১৬ জানুয়ারি থেকে টিকারণ শুরু করতে তৎপরতা শুরু করেছে স্বাস্থ্য দপ্তর। জানা গিয়েছে, টিকাকরণ প্রক্রিয়ার সরাসরি নজর রাখবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকালই টিকা পৌঁছোনোর পর সেখান থেকে বিশেষ গাড়তে রওনা দিয়েছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনায় পৌঁছেছে টিকা। সেখানে বিশেষ ফ্রিজারে টিকা সরক্ষণ করা হয়েছে। এদিনও বিভিন্ন জায়গায় টিকা পৌঁছোনোর কথা রয়েছে। প্রথমে টিকা দেওয়া হবে করোনা যোদ্ধাদের। ইতিমধ্যে প্রতিটি জেলায় সফলভাবে টিকাদানের ড্রাই রান বা মহড়া শেষ হয়েছে। এবার অপেক্ষা শেষ লড়াইয়ের।