দিল্লির কৃষক আন্দোলনের সমর্থনে অবস্থান বিক্ষোভ সিপিআইএমের

177

গাজোল: দিল্লির কৃষক আন্দোলনে সংহতি জানিয়ে এবং রিলায়েন্স ও আদানি গোষ্ঠীর সমস্ত পণ্য বয়কটের ডাক দিয়ে শুক্রবার পান্ডুয়ার রিলায়েন্স পেট্রোল পাম্পের সামনে অবস্থান বিক্ষোভ করল সিপিআইএমের কৃষক এবং ক্ষেতমজুর সংগঠন।

এদিন এই পাম্পে তেল ভরতে আসা সমস্ত গাড়িচালকদের তাঁরা আবেদন করে জানান, কৃষক আন্দোলনকে সমর্থন জানাতে। তাঁরা যাতে রিলায়েন্স পেট্রো পণ্য বর্জন করেন। যার ফলে অবস্থান চলাকালীন এদিন কোনও গাড়ি তেল নেয়নি ওই পাম্প থেকে।

- Advertisement -

বাম নেতা সুজিত দাস এবং প্রণব চৌধুরী জানান, নিজেদের অধিকার রক্ষার জন্য দিল্লিতে কনকনে ঠান্ডার মধ্যে লড়াই চালিয়ে যাচ্ছেন দেশের কৃষকরা। অথচ তাঁদের কথায় কোনও কান না দিয়ে দেশের প্রধানমন্ত্রী যেখানে সেখানে ভ্রমণ করে বেড়াচ্ছেন। এর আগে একের পর এক সরকারি সম্পত্তি তুলে দিয়েছেন কর্পোরেটদের হাতে। এবার কৃষকদের ধনে প্রাণে মারার ব্যবস্থা করেছেন। কৃষকদের মেরে আদানি, আম্বানিদের সম্পত্তি আরও বাড়ানোর লক্ষ্যে কাজ করে চলেছেন নরেন্দ্র মোদি।কিন্তু তাঁর এই স্বপ্নকে বাস্তবায়িত হতে দেবেন না দেশের কৃষকরা বলেও জানান তাঁরা।

বাম নেতা সুজিত দাস আরও বলেন, ‘সারা দেশজুড়ে চলছে কৃষক আন্দোলন। পাশাপাশি ডাক দেওয়া হয়েছে আম্বানি এবং আদানিদের সমস্ত পণ্য বয়কটের।তারই অঙ্গ হিসেবে এবং দিল্লিতে আন্দোলনরত কৃষকদের প্রতি সংহতি জানিয়ে আজকে আমরা রিলায়েন্স পেট্রোল পাম্পের সামনে অবস্থান-বিক্ষোভ করছি। বছরের প্রথম দিন সারা ভারতজুড়েই এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আমরা গাড়িচালকদের অনুরোধ জানিয়েছি তাঁরা যাতে রিলায়েন্স পেট্রোল পাম্প থেকে পেট্রোল না ভরেন। আমাদের আবেদনে সাড়া দিয়েছেন গাড়িচালকেরা। আন্দোলনকে সমর্থন করছেন সাধারণ মানুষ।অবিলম্বে কৃষক মারা নতুন কৃষি আইন বাতিল করা না হলে আগামী দিনে সারা দেশজুড়ে আরও ব্যাপক হারে কৃষক আন্দোলন গড়ে তোলা হবে।’