১০০ দিনের কাজ সহ একাধিক দুর্নীতির অভিযোগে বিক্ষোভ সিপিএমের

138

রায়গঞ্জ: রায়গঞ্জ ব্লকের শীতগ্রাম গ্রাম পঞ্চায়েতের ১৯টি সংসদ এলাকায় ১০০ দিনের প্রকল্পে দুর্নীতি সহ ৮ দফা দাবি নিয়ে বিক্ষোভ দেখালেন সিপিএমের নেতা-কর্মীরা। এই আন্দোলনের জেরে সোমবার বিকেলে তীব্র উত্তেজনা ছড়ায়। উপপ্রধান সহ গ্রাম পঞ্চায়েতের সরকারি কর্মীদের প্রায় চার ঘণ্টা ঘেরাও করে চলে বিক্ষোভ। অবশেষে মুচলেকা দিয়ে ঘেরাও মুক্ত হন উপপ্রধান সহ সরকারি কর্মীরা।

সিপিএমের শিক্ষক নেতা ইউনিস আলি বলেন, ‘৩৪ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের কারণে পঞ্চায়েতের কিছু সম্পত্তি জাতীয় সড়ক কর্তৃপক্ষ অধিগ্রহণ করেছে। তার বিনিময়ে যে পরিমাণ অর্থ পঞ্চায়েত পেয়েছে তার হিসেব জনসম্মুখে আনতে হবে। ১০০ দিনের কাজে প্রাক্তন প্রধান ও পঞ্চায়েত সদস্যরা কোটি কোটি টাকা তছরুপ করেছে। বর্তমান প্রধান ও এমএমডি প্রকল্পে কেঁচো সার প্রকল্প, বনসৃজনে প্রচুর জালিয়াতি হয়েছে। তার তদন্ত করে সঠিক পদক্ষেপ গ্রহণ করে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে হবে। এছাড়াও ১৮টি সংসদে পুকুর খননের নাম করে লক্ষ লক্ষ টাকা জালিয়াতি হয়েছে তার পূর্ণাঙ্গ তদন্ত করতে হবে।’

- Advertisement -

তিনি অভিযোগ করে আরও জানান, শীত গ্রাম পঞ্চায়েত এলাকার সিংহভাগ রাস্তা চলাচলের অযোগ্য। মরণ ফাঁদে পরিণত হয়েছে ওই রাস্তাগুলি। অবিলম্বে সেগুলি মেরামত করতে হবে। বেশিরভাগ প্রাইমারি স্কুলগুলোতে মার্ক টু টিউবওয়েল অচল হয়ে পড়ে রয়েছে সেগুলিও মেরামত করতে হবে। সমস্ত রকম টেন্ডারের কাজ নিয়ম মেনে করতে হবে। এছাড়াও সকল রূপায়নের কাজে তোলাবাজি বন্ধ করতে হবে বলেও দাবি তুলে ধরেন তিনি।