গোল বাতিল, উল্টে শাস্তি পেলেন রোনাল্ডো

রোম : সময়টা ভালো যাচ্ছে না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর।

মাদ্রিদে ফেরার জল্পনায় জল ঢালতে উপযাচক হয়ে বিবৃতি দিলেন। মরশুমের প্রথম ম্যাচে মাঠে নামলেন খেলা শুরুর এক ঘণ্টা পর। শেষ মিনিটের গোলে দলকে জেতানোর চেষ্টা করলেও অফসাইডে গোল বাতিল হল। উল্টে গোলের আনন্দ জার্সি খোলায় হলুদ কার্ড দেখলেন। সবমিলিয়ে উদিনেসের বিরুদ্ধে সিরি এ অভিয়ানের ম্যাচ দ্রুত ভুলে যেতে চাইবেন পর্তুগিজ মহাতারকা। ম্যাচে ২-২ গোলে ড্র করল জুভেন্তাস। গোল করে ও করিয়েও পুরো পয়েন্ট না পেয়ে হতাশ ম্যাচে দলের অধিনায়ক পাওলো ডিবালা।

- Advertisement -

এদিন প্রথম একাদশে ছিলেন না রোনাল্ডো। ৬০ মিনিটে আলভারো মোরাতার বদলে মাঠে আসেন তিনি। তখন ২-১ গোলে এগিয়ে ছিল জুভেন্তাস। ৩ মিনিটে ডিবালার গোলে এগিয়ে যায় তারা। ২৩ মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ডের পাস থেকে গোল করে লিড দ্বিগুণ করেণ হুয়ান কুয়াদ্রাদো। তবে ৫০ মিনিটে জুভের গোলরক্ষক ওসিয়েচ সেজনির ভুলে পেনাল্টি পায় উদিনেসে, গোল করেন রবার্তো পেরেরা। এর মিনিট দশেক পর রেফারি ফের জুভেন্তাসের বিপক্ষে পেনাল্টি দিলেও সেবার ভিএআর-এর কল্যাণে বেঁচে যায় তারা। তবে ৮৩ মিনিটে জেরার্ড দেউলাফেউয়ের গোলে সমতা ফেরায় উদিনেসে। সংযুক্ত সময়ে শেষ মিনিটে হেডে গোল করেন রোনাল্ডো। ভিএআর-এ দেখা যায়, গোলের সময় অফসাইড ছিলেন তিনি।

এদিন রোনাল্ডোর অনুরোধেই জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি তাঁকে প্রথম দলে রাখেননি বলে জল্পনা। সূত্রের খবর, তাঁর সঙ্গে কোচ অ্যালেগ্রির সম্পর্ক স্বাভাবিক নয়। তাই এখনও দল ছাড়ার পরিকল্পনা রয়েছে পর্তুগিজ মহাতারকার মধ্যে। যদিও ম্যাচ শেষে অ্যালেগ্রি বলেন, ম্যাচের আগে আমিই রোনাল্ডোকে জানাই যে ও শুরু করবে না। ও তাতে কোনও আপত্তি জানায়নি। মাঠে নামার পর ও দুর্দান্ত খেলেছে। একটা ভালো গোলও করেছে। তবে দুর্ভাগ্যবশত তা বাতিল হয়েছে। গোলরক্ষকের ভুলে পেনাল্টি হলেও সেজনির পাশেই দাঁড়িয়েছেন কোচ। পাশাপাশি এখনই দল নিয়ে কোনও সিদ্ধান্তে আসা উচিত নয় বলে মন্তব্য করেছেন তিনি।