রোনাল্ডোর ব্যবহারে অপমানিত গোসেনস

আটালান্টা : লিওনেল মেসির কাছে জার্সি চাওয়ার অভিজ্ঞতা নিয়ে কিছুদিন আগে মুখ খুলেছিলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের স্কটিশ মিডফিল্ডার স্কট ম্যাকটমিনে। এবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জার্সি চাওয়া নিয়ে মুখ খুললেন আটালান্টার জার্মান উইংব্যাক রবিন গোসেনস।

ইউরোপিয়ান ফুটবলে বড় নাম না হলেও ফুটবলপ্রেমীদের কাছে রবিন বেশ পরিচিত নাম। বর্তমানে বিশ্বের অন্যতম সেরা উইংব্যাক তিনি। সাম্প্রতিক সময়ে আটালান্টার ভালো পারফরমেন্সের পিছনে তাঁর ভূমিকা একেবারে কম নয়। সেই রবিন রোনাল্ডোর কাছে জার্সি চেয়ে একরাশ অপমান ছাড়া আর কিছুই পাননি। কর্কশভাবে তাঁর অনুরোধ প্রত্যাখ্যান করেন এই পর্তুগিজ মহাতারকা।

- Advertisement -

ঘটনাটি ২০১৯ সালের। সেই বছর কোপা ইতালিয়ার কোয়ার্টার ফাইনালে জুভেন্তাসের মুখোমুখি হয়েছিল আটালান্টা। সেদিন ৩-০ গোলে জিতে সেমিফাইনালে যান রবিনরা। ম্যাচ শেষে রোনাল্ডোর জার্সি চাইতে যান তিনি। রবিনের কথায়, আমরা তখনও জয়ের উদযাপন শুরু করিনি। আমি রোনাল্ডোর কাছে গিয়ে জিজ্ঞাসা করি, তোমার জার্সিটা পেতে পারি। ও আমার দিকে না তাকিয়ে কর্কশ সুরে না বলে চলে যায়।

এই প্রত্যাখ্যান প্রসঙ্গে রবিন বলেন, সেসময় নিজেকে বেশ লজ্জিত লাগছিল। অপমানিত হওয়ার পর মানুষ আশপাশে তাকিয়ে দেখে, কেউ তাকে এই অবস্থায় দেখে ফেলল কি না। আমিও সেসময় কেউ ব্যাপারটা বুঝেছে কি না তা দেখছিলাম। এরপর দ্রুত সেখান থেকে চলে আসি। কারণ, নিজেকে বেশ ছোট মনে হচ্ছিল। প্রাথমিক ভুল বোঝাবুঝি কাটিয়ে মেসির জার্সি পেয়েছিলেন স্কট। কিন্তু রবিনের ভাগ্যটা তত ভালো ছিল না।